চাঁদপুরে উদ্যমী নারী এসএমই মেলার সমাপনী ও সনদ বিতরণ

গাজী মোঃ ইমাম হাসান : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে চাঁদপুরে ৮ দিনব্যাপি উদ্যমী নারী এসএমই মেলার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর চেম্বার অব কমার্স ও অপ্সরা ইন্টারন্যাশনালের আয়োজনে সফলভাবে সম্পন্ন হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমানে নারীরাই অনেক এগিয়ে রয়েছে। সরকার নারীদের উন্নয়নে কাজ করছে। উদ্যোক্তা নারীরা যেকোনো সহযোগিতার ব্যাপারে আমার কাছে আসলে আমার হাত সবসময় প্রসারিত থাকবে। নারীরাই হচ্ছে বাংলাদেশের অর্ধেক শক্তি। পুরুষের সাথে তাদেরকে সমান ভাবে এগিয়ে যেতে হবে, তবেই বাংলাদেশ উন্নতির শিখরে পৌঁছবে। বর্তমান সরকার সর্বাগ্রে নারীদেরকে অগ্রাধিকার দিয়ে কাজ করছেন। আজকে বাংলাদেশের উন্নয়নের সকল ক্ষেত্রে নারীদের অবদান রয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এ.কে.এম মহিউদ্দিন আজাদ। তিনি তার বক্তব্যে বলেন, সমাজ উন্নয়নে নারীদের প্রতিভা রয়েছে। এই প্রতিভাকে এগিয়ে নিয়ে যেতে সকলকে সহযোগিতা করতে হবে। তিনি বলেন, উদ্যোক্তা নারীদের ব্যাংকিং সহায়তা প্রয়োজন হলে আমি তাদেরকে সকল

ধরনের সহযোগিতা দিব। চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক ও মেলার প্রধান সমন্বয়কারী মোঃ আমিনুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক ইকবাল হোসেন পাটোয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন, প্রফেসর সৈয়দুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সহসভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, উদ্যমী নারী এসএমই মেলার আহ্বায়ক মনিরা আক্তার। সভা শেষে মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের মাঝে সনদ বিতরণ করা হয়।

একই রকম খবর