চাঁদপুরে একদিনে করোনায় আক্রান্ত ৩৩৫ জন : সনাক্তের হার ৩৮.৯ ভাগ

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে রেকর্ড সংখ্যক ৩৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৩৮.৯ ভাগ। সেই সাথে নতুন করে মৃত্যু হয়েছে আরো ২ জনের। সোমবার (২ আগস্ট) ভাষা বীর এম.এ ওয়াদুদ আরটি-পিসিআর ও আরএটি ল্যাবে ৮৬১ নমুনা পরীক্ষা করে ৩৩৫ জনের রিপোর্ট পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

এদিন রাতে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা যায়। রিপোর্ট অনুযায়ী ৩৩৫ জনের উপজেলা ভিত্তিক পরিসংখ্যান হচ্ছে- চাঁদপুর সদর ৮০ জন, হাজীগঞ্জ ৪০ জন, ফরিদগঞ্জ ৩৯ জন, শাহরাস্তিতে ৬৬ জন, মতলব দক্ষিণে ২২ জন, মতলব উত্তরে ১০ জন, কচুয়ায় ২১ জন, হাইমচর উপজেলায় ৩৭ জন, কুমিল্লা থেকে আগত ১ জন ও ডটস কর্নার এর ২০ জন।

নতুন আক্রান্ত হওয়া ৩৩৫ জনসহ সোমবার পর্যন্ত চাঁদপুর জেলায় আক্রান্তের সংখ্যা হলো মোট ১০ হাজার ৫৫৩ জন। এই দশ সহস্রাধিক রোগীর মধ্যে ১ আগস্ট পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ হাজার ৮৭৭ জন।

দিনের সুস্থ রোগীর সংখ্যা ১৩৪ জন। আর চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন ৩ হাজার ১৭০ জন। জেলায় করোনায় আক্রান্ত হয়ে প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ১৭৩ জন। এদের মধ্যে- চাঁদপুর সদরে ৬৪, ফরিদগঞ্জে ২৭, হাজীগঞ্জে ২৫ জন, শাহরাস্তিতে ২২ জন, কচুয়ায় ৮ জন, মতলব উত্তরে ১৩ জন, মতলব দক্ষিণে ১০ জন ও হাইমচরে ৪ জন।

একই রকম খবর