চাঁদপুরে কৃতি শিক্ষার্থীর মা-বাবার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান

স্টাফ রির্পোটার : চাঁদপুর জেলা শহরের ঐতিহ্যবাহী ডিএন হাই স্কুলে ‘কৃতি শিক্ষার্থীর মা-বাবার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের মান্যবর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে বলেন,‘সৎ মানুষকে সবাই শ্রদ্ধা করে।শিক্ষক,বাবা-মা ও বড়দের সম্মান করবে।

এদেরকে সম্মান করলে তোমরাও সম্মানিত হবে। আপনারা আপানাদের সন্তানদের সৎপথে চলার সাহস দেবেন।’

চাঁদপুরের মান্যবর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ৫ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় কৃতি শিক্ষার্থীর মা-বাবার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে ঐতিহ্যবাহী ডিএন হাই স্কুলে তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন চাঁদপুরের বিশিষ্ঠ চিকিৎসক ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ডা.এস এম সহিদ উল্লা ঐতিহ্যবাহী ডিএন হাই স্কুলের এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ নিজ জীবনের অতীত অধ্যায়ের ক’টি বিষয়ের উদাহরণ টেনে কৃতি শিক্ষার্থী ও মা-বাবার প্রতি শ্রদ্ধাজ্ঞাপনে শিক্ষার্থীগণের উদ্দেশ্যে অনুপ্রেরণাদায়ক ও উদ্দীপনামূলক জ্ঞানগর্ব বক্তব্য দিয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলেন। তিনি তাঁর নিজ জীবনের বর্তমান অবস্থানও কৃতি শিক্ষার্থী ও তাদের মা-বাবার নিকট তুলে ধরেন। শিক্ষার্থীদের আদর্শ,সৎ ও নিষ্ঠাবান হওয়ার গুণাবলি উপস্থাপন করেন। শিক্ষকদেরকেও শিক্ষার্থীদের আদর্শবান হওয়ার গুণাবলি অর্জনের শিক্ষা প্রদানের জন্যে পরামর্শ দেন। জেলা প্রশাসক স্কুলে এ ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানটির জন্যে স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের লক্ষ্য, উদ্দেশ্য,ডিএন হাই স্কুলের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে নাতিদীর্ঘ স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন পাটওয়ারী। সঞ্চালনায় ছিলেন ৯ম শ্রেণির ছাত্র মো.রাফি ।

অনুষ্ঠানে ৩৬ জন কৃতি শিক্ষার্থী ও তাদের স্ব স্ব মা-বাবার প্রতি শ্রদ্ধাজ্ঞাপনে পা ছুঁয়ে দোয়া, শপথবাক্য পাঠ,ফুল দিয়ে বরণ ও মিষ্টান্ন খাইওয়ে তাঁদের পিতামাতার প্রতি অনুগত ও শিষ্টাচার প্রতিপালনে ব্রতী হতে অনুপ্রেরণা দান করেন।

এ ছাড়াও করোনাকালীন সময়ে সরকারি নির্ধারিত অ্যাসাইনমেন্ট তেরি করায়, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার সম্পর্কে ধারণায়, শ্রেণিভিত্তিক শ্রেষ্ঠ, বৃক্ষরোপণ ও পরিচর্যায় মোট ৩৬ জনকে উদ্দীপনা পুরস্কার প্রদান করা হয়েছে।

সবদিক থেকে প্রাণবন্ত এ অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর সদর শিক্ষা অফিসার কামাল হোসেন, গনি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আব্বাস উদ্দিন,জেলা স্কাউট সম্পাদক অজয় কুমার ভৌমিক ও লেডিদেহলভী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.ইলিয়াছ মিয়া ।

একই রকম খবর