চাঁদপুরে চাষকৃত মাছের জন্য বরফ সরবরাহ করছে ইলমা শাহরিন বরফ কল

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে বেশ সুনামের সাথে (জিওল মাছ) চাষকৃত মাছের বাজারজাতকরণের জন্য সংকটাপন্ন মুহূর্তেও প্রশাসনের অনুমতি পেয়ে বরফ সরবরাহ করে যাচ্ছে ইলমা শাহরিন এন্ড কোং বরফ কল।

এতে করে মৎসচাষীদের চলমান করোনা মূহুর্তের দুর্দিনে মাছ সরবরাহ করতে ভোগান্তি অনেকটা কমেছে। কিন্তু ইলমা শাহরিন বরফ কলের এই সুনাম ক্ষুন্ন করতে একটি চক্র নানাভাবে অপপ্রচার করছে এবং এটি করতে কেউ কেউ মদদ দিচ্ছে।

৯ই এপ্রিল গণমাধ্যমকর্মীদের কাছে এসব বিষয় অবহিত করেন ইলমা শাহরিন এন্ড কোং বরফ কল এর পরিচালক ও জেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল্লাহ।

তিনি জানান, চাঁদপুরের বরফ কলের মধ্যে সবচেয়ে শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে ইলমা শাহরিন এন্ড কোং বরফ কল। তাই চলমান জাটকা রক্ষা কর্মসূচীতে মার্চ এপ্রিল দু’মাসে যেখানে সব বরফকল বন্ধ।

সেখানে চাঁদপুরের মৎস বণিক সমবায় সমিতির আবেদনের প্রেক্ষিতে প্রশাসন মানবিক দিক বিবেচনায় পুকুরে চাষকৃত রুই, কাতলা, পাঙ্গাস, ব্রিকেট, কার্ফু, পাবদা, চিংড়ীসহ নানা প্রজাতির মাছ বাজারজাত করতে যাতে কোন সমস্যা না হয়। সেজন্য শহরের নতুনবাজারস্থ শহীদ জাবেদ সড়কের ইলমা শাহরিন এন্ড কং বরফ কলসহ আরও ১টি বরফ কলকে চালু রাখতে প্রশাসন অনুমতি দিয়েছে। আর আমরাও প্রশাসনের নির্দেশনায় চাষকৃত মাছ বাজারজাতকরণের জন্য বরফ সরবরাহ করে যাচ্ছি।

ইলমা শাহরিন এন্ড কোং বরফ কল এর পরিচালক ও জেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল্লাহ আরও বলেন, আমরা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে নদীপথে কোন বরফ বিক্রি করিনা। এমনকি জাটকা মাছ বাজারজাতকরনের জন্যও আমরা বরফ বিক্রি করিনা।

তিনি বলেন, ইতিমধ্যে ইলমা শাহরিন এন্ড কোং থেকে তৈরিকৃত বরফ ইতিমধ্যে চাঁদপুরের বলাখালের ডেররা মৎস আড়ৎ হতে শুরু করে হাজীগঞ্জ, শাহরাস্তি, চিতষী, কচুয়া, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ এবং কুমিল্লার পাদুয়ার বাজার এলাকাতেও চাষকৃত মাছ বাজারজাতকরন পদ্ধতিতে সরবরাহ হচ্ছে। মাঝে মাঝে আমাদের এই ইলমা শাহরিন এন্ড কোং বরফ কলের বরফ সিলেটে পর্যন্ত সরবরাহ করে থাকি। এতে করে বরফ সরবরাহে চাঁদপুরের ইলমা শাহরিন এন্ড কোং বরফ কল এর সুনাম চারদিকে ব্যাপকভাবে ছড়িয়ে পরেছে।

এ সময় তিনি চাঁদপুরের প্রশাসন তাদের বরফ কলটির সুনাম ধরে রাখতে এই প্রতিষ্ঠানটিকে অনুমতি দেওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। সেই সাথে তারা যাতে এভাবেই মাছ বাজারজাতকরণে কল্যাণকরভাবে বরফ সরবরাহ করে যেতে পারেন। সেজন্য সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

একই রকম খবর