চাঁদপুরে জমে উঠতে শুরু করেছে ইফতারির বাজার

ইব্রাহিম খান : পবিত্র মাহে রমজান উপলক্ষে চাঁদপুরে অনেকটাই জমে উঠতে শুরু করেছে ইফতারির বাজার । তবে অন্যান্য বছরের চেয়ে ইফতারির দাম এবছর কিছুটা বেশি। ব্যবসায়ীরা জানান বাজারে দ্রব্যমূল্যের উর্দ্ধ গতির কারণেই এবছর ইফতারির দামও কিছুটা বেশি।

তবে তাদের দাবী বাজারে যে হারে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে সে হিসেবে ইফতারির দাম বৃদ্ধি পায় নি। এদিকে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে অনেক হোটেল মালিকরা ইফতারি বিক্রি না করে এবার হোটেল বন্ধ রেখেছে ।

গতকাল সরেজমিনে ইফতারির বাজারে গিয়ে দেখা যায় বাহারি রকমের ইফতারি সাজিয়ে রাখেছে দোকানীরা। আবার কোন কোন দোকানে প্রতিটা আইটেমের উপরে ছোট কাগজে রেট দেওয়া রয়েছে। যেমন স্বামী কাবাব ২০ টাকা, জালি কাবাব ২৫ টাকা, চিকেন কাবাব ৩০ টাকা, ভেজিটেবল রোল ২০ টাকা, কাঠি কাবাব ২০ টাকা, ডিম চপ ২৫ টাকা, গরু টিকা ৩০ টাকা, টিকা কাবাব ৫০ টাকা, রেশমী জিলাপী ২০০ টাকা ও শাহী জিলাপী ১৬০ টাকা।

বাজারে আসা এক ক্রেতা জানান , এবছর ইফতারির দাম গতবছরের চেয়ে কিছুটা বেশি।আমরা সীমিত আয়ের মানুষ। দাম কিছুটা কম হলে আমাদের জন্য ভালো হত।

তবে এবিষয়ে এক ব্যবসায়ী জানান, বর্তমানে বাজারে কাঁচা বাজার থেকে শুরু করে সব কিছুর দাম বেশি । যেমন তেল, ছোলা , চিনি, ময়দা থেকে শুরু করে সব কিছুর রেট বেশি। আমরা কি করবো আমরাতো বাজার থেকে কিনে এনে তারপর এগুলো বানিয়ে বিক্রি করি।

তবে সময়ের সাথে সাথে ইফতারির বাজার আরো জমে উঠবে বলে জানান ব্যবসায়ীরা।

একই রকম খবর