চাঁদপুরে জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং

আহম্মদ উল্যাহ : চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার (৩ অক্টোবর) বিকেল ৪টায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি বলেন, চাঁদপুরে ৩ দিনব্যাপি উন্নয়ন মেলায় ব্যাপক আয়োজন রয়েছে। সরকারের উন্নয়নের কর্মকাÐ জেলা বাসীর কাছে তুলে ধরাই হল আমাদের উদ্দেশ্যে। জেলা বাসীর ব্যাপক অংশগ্রহণে উন্নয়নে মেলা হবে প্রাণবন্ত। প্রায় ১ লাখ লোকের সমাগম ঘটানো হবে। মেলায় ১শ’ ২৩টি স্টল থাকবে। উন্নয়ন মেলায় দর্শকদের মনোযোগ কাড়তে গ্রামীণ খেলা-ধূলা, শিশুদের জন্য নাগর দোলা, বানর নাছ, দেশের গান ও মুক্তিযোদ্ধা গানের প্রতিযোগীতা রয়েছে। এছাড়া মেয়েদের জন্য নাক, কান ফোঁড়ানো, ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান, লঞ্চ ও ট্রেনের অগ্রিম টিকেট বুকিং, সংবিধান ও সাংবিধানিক প্রতিষ্ঠানের পরিচয়, জাতীয় পতাকা ও প্রতিকের পরিচয় ও ব্যবহার থাকবে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন অর্জনগুলো মেলায় প্রদর্শিত হবে।মেলায় সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি বাধ্যতামূলক থাকবে। প্রধানমন্ত্রীর বিভিন্ন লেখা বই মেলায় প্রদর্শিত হবে। শুদ্ধ জাতীয় সংগীত প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে এবং যৌতুক মুক্ত বিবাহ সম্পন্ন হবে মেলায়। মেলায় বিভিন্ন প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে। মেলা সফলভাবে সমাপ্ত করার লক্ষ্যে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা তথ্য অফিসার নূরুল হক, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী ,গোলাম কিবরিয়া জীবন, শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, সহসভাপতি জি এম শাহীন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এ এইচ এম আহছান উল্লাহ,জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়ের প্রমুখ।
প্রেস ব্রিফিং এ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment