চাঁদপুরে জাতীয় ভোটার দিবস পালিত

গাজী মোঃ ইমাম হাসানঃ চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিস বলেছেন,সঠিক সময়ে ভোটার হওয়া রাষ্ট্রের প্রতি জনগনের অধিকার।সমস্ত জাতি সত্ত্বার জন্য ভোটধিকার খুবই গুরুত্বপূর্ণ।

বয়স যদি ১৮ হয়- ভোটার হতে দেরি নয়-’এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে চাঁদপুরে এ বছরে জাতীয় ভোটার দিবস উদযাপন অনুষ্ঠানে ডিসি এসব কথা বলেন। চাঁদপুর জেলা নির্বাচন কার্যালয় সকাল ১১ টায় জাতীয় ভোটার দিবসের উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

দেশে তৃতীয়বারের মতো দিবসটি পালিত হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে কর্মসূচি কিছুটা সীমিত রাখা হয়েছে। আজ ২০২০ সালের হালনাগাদ করা চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।ডিসি অঞ্জনা খান মজলিস ভোটার দিবসে চাঁদপুর নির্বাচন কমিশন ভবনের সামনের চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে ভোটার দিবস উদযাপন কার্যক্রমের উদ্বোধন করেন।এছাড়াও তিনি বিভিন্ন ভোটারদের মাঝে স্মাট ভোটার আইডি কার্ড ও নির্বাচন কমিশনের কার্যালয় পরিদর্শন করে দেখেন।

এছাড়াও বিকেল ৩ টায় প্রধান নির্বাচন কমিশনারের সাথে জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ জুম অ্যাপসের মাধ্যমে ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করবেন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসাদুজ্জামান, চাঁদপুর এনএসআইএর উপ-পরিচালক শাহ আরমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃইমরান হোসেন ডালিম,মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো.দিদারুল আলম ও সদর উপজেলা নির্বাচন অফিসার মো.দেলোয়ার আহমেদ ।

উল্লেখ্যঃ চাঁদপুর জেলার হাল-নাগাদ ভোটার সংখ্যা ২০ লাখ ৩১ হাজার ৪শ ১০ জন।

একই রকম খবর