চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ পুরষ্কার বিতরণ সম্পন্ন

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল মৎস্য সম্পদ নিয়ে দ্বিতীয় বৈদেশিক মুদ্রা অর্জন করা। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তা ব্যাহত হয়েছে। সেই ধারাবাহিকতায় তারেই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নের লক্ষ্যে তা সফলভাবে কাজ করে যাচ্ছেন।

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলানয়তনে জাতিয় মৎস্য সপ্তাহ ২০২২ পুরষ্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন মাছ উৎপাদনে বর্তমানে বাংলাদেশে সহিংসম্পন্ন। চাঁদপুর মাছ উৎপাদনে অগ্রণী ভূমিকা রেখেছে। এই সফলতায় চাঁদপুরবাসীকে ধন্যবাদ। মহৎ চাষীদের নিরন্তর পরিশ্রমে আমাদের এ সফলতা। মাস থেকে ৬০ ভাগ আমিষ যোগান দেওয়া হয়। মৎস্য আইন বাস্তবায়নে চাঁদপুরের প্রশাসনের সহযোগিতা রয়েছে ব্যাপক। মৎস্য ব্যবসায়ী ও মৎস্য আহরণকারী কে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন’র সভাপতিত্বে ও হাইমচর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহবুব আলম এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় উপ পরিচালক আঃ সাত্তার, চাঁদপুরের নৌ পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, চাঁদপুর কান্ট্রি শিশি বোর্ড মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মেহেদী হাসান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা(অ. দা.) ফাহমিদা হক, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, কোষ্টগার্ড চাঁদপুরের উপ পরিচালক মাশহাদ নাহিয়ান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আসিফ মহিউদ্দিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, এডভোকেট মিজানুর রহমান কালু ভুঁইয়া, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর রনজিৎ রায় চৌধুরী প্রমুখ।

জাতিয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে পুরষ্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠানে সফল মৎস্য চাষী, জাটকা ও মা ইলিশ রক্ষায় আইন শৃঙ্খলায় বিশেষ অবদন রাখায় জেলা প্রশাসক, জেলা পুলিশ, নৌ পুলিশ, কোস্ট গার্ড ও বিশেষ অবদানের জন্য চাঁদপুর প্রেসক্লাব কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

একই রকম খবর