চাঁদপুরে জেলা জজসহ ১৫৮ জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় ৩৯৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্ত হওয়া ব্যক্তিদের মধ্যে চাঁদপুরের জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসাইন, সহকারী জজ ফাতেমা তুজ জোহরা ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী রয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় জেলায় শনাক্তের হার ৩৯ দশমিক ৫৯।

চাঁদপুর সিভিল সার্জন সাখাওয়াত উল্লাহ জানান, নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক দাউদ হোসেন চৌধুরীকে ঢাকায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর ফুসফুসের ৬০ ভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে। অক্সিজেনের মাত্রাও কমে গেছে। করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ চিকিৎসাধীন রয়েছেন। এদিকে জেলা ও দায়রা জজসহ অন্য দুই বিচারক বর্তমানে বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এদিকে গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে।

নতুন ৫ জন নিয়ে জেলায় মোট ৩৪৭ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁদপুরে ১৫৪ জন ও বাকি ১৯৩ জন আক্রান্ত হওয়ার পর ঢাকা ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ১৫৮ জনের মধ্যে সদর উপজেলায় সর্বোচ্চ ৫৫ জন রয়েছেন। এ ছাড়া মতলব দক্ষিণে ৭ জন, হাজীগঞ্জে ১৩ জন, ফরিদগঞ্জে ২১ জন, শাহরাস্তিতে ২৮ জন, কচুয়ায় ১১ জন, হাইমচরে ১৮ জন ও মতলব উত্তরে ৫ জন শনাক্ত হয়েছেন। জেলায় এখন পর্যন্ত ৩৮ হাজার ৩০৭ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৯৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

একই রকম খবর