চাঁদপুরে টহল বাহিনীর সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ

বাংলাদেশ স্কাউট ও গাইড ফেলোশীপ কেন্দ্রীয় কমিটির অনুদানে এবং চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সহযোগিতায় টহল বাহিনীর সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর শহরের কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির জেলা কার্যালয়ে শীতবস্ত্র বিতরণে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মো. মিজানুর রহমান খান।

তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুরে দিনের চাইতে রাতের শহর নিরাপদ, এই কথাটি সত্য। যার অবদান রয়েছে টহল বাহিনীর সদস্যদের জন্য। দিনে কিছু চুরি হয় কিন্ত রাতে বড় ধরনের ক্রাইম তেমন একটা হয় না। রাতে রাস্তায় নামলে আমি অনেক টহল সদস্যদের সাথে আমার দেখ হয়। সত্যিকার অর্থে তাদের স্বীকৃতি দেওয়ার জন্য। আপাদের জন্য কিছু একটা করাা তাকিদ আমাদের সকলের রয়েছে। কাজের মাধ্যমে কার্যক্রমকে আরো শক্তিশালী করতে হবে। এমন একদিন সময় আসবে টহল বাহিনীর সদস্যরা স্বীকৃতি পাবে।

তিনি আরো বলেন, আমি বিভিন্ন জেলায় কাজ করেছি কিন্তু চাঁদপুর কমিউনিটি পুলিশিং এর মত শক্তিশালী সংগঠন দেখিনি। চাঁদপুরে কমিউনিটি পুলিশিং সবদিক থেকে এগিয়ে রয়েছে। তাই কাজের পরিধি হিসেবে টহল বাহিনীর সদস্যদের আরো জড়ালো ভাবে কাজ করতে হবে।

জেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ডা. এস এম শহীদুল্লাহর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাংবাদিক রহিম বাদশার পরিচালনায় বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং এর সিনিয়র সহ-সভাপতি কাজী শাহাদাত, পৌর কমিউনিটি পুলিশিং এর যুগ্ম সম্পাদক ইসমত আরা সাফি বন্যা, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি সালেহ উদ্দিন আহমেদ জিন্না, সাধারণ সম্পাদক ওমর ফারুক, পৌর কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক রোটা. জামাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন, তদন্ত ওসি হারুনুর রশিদ, পুলিশ পরিদর্শক আব্দুর রব, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সহ-সভাপতি ডা. পিযূষ কান্তি বড়্য়ুা, যুগ্ম সম্পাদক অধ্যাপক শোয়ায়েব, আবদুল্লা আল মামুন, জেলার সদস্য কাউন্সিলর আয়শা রহমান, রেবেকা সুলনাতা বকুল, কল্পনা সরকার, রওশন আরা, শিপ্রা মজুমদার, পৌর কমিটির প্রচার সম্পাদক অভিজিত রায় ও অঞ্চল ২ এর সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, এক এর সভাপতি সিরু মিজি, চারএর সাধারণ সম্পাদক আনেয়ার হোসেন বাবুল, ৫ এর সাধারন সম্পাদক মাহবুবুর রহমান, ৬ এর সাধারণ সম্পাদক আব্দুর রহমান গাজী, ৭ এর সাধারণ সম্পাদক সেলিম রেজা, ৮ এর সভাপতি নকিব চৌধুরী, সাধারণ সম্পাদক ফরিদ বেপারী, ১০এর সাধারণ সম্পাদক অধ্যাপক মেজবাহ উদ্দিন ভূঁইয়া, ১২ এর সাধারণ সম্পাদক নুর নবী জমাদার অঞ্চল ৩ এর সদস্য মো. শোয়েব, মুহাম্মদ আলমগীর হোসেন পাটওয়ারী।

একই রকম খবর