চাঁদপুরে দরিদ্রদের মাঝে ৫৩ লাখ টাকা প্রদান

মহামারী করোনাভাইরাসের কারণে কর্মহীণ হয়ে পড়া প্রান্তিক মানুষের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ নগদ অর্থ অসহায় মানুষের হাতে তুলে দেন।

ইউএনডিপি ও চাঁদপুর পৌরসভার যৌথ উদ্যোগে পৌরসভার প্রান্তিক জনগোষ্ঠীর ৩হাজার ৫শ’ ৫১টি পরিবারের প্রত্যেককে ১৫শ’ টাকা করে প্রদান করা হয়।

পরবর্তীতে চাঁদপুর পৌরসভার উদ্যোগে পৌরপাঠাগারে জেলার নিম্নবিত্ত বিভিন্ন পেশার সহাস্রাধিক মানুষের মাঝে খাদ্য সহায়তা তুলে দেয়া হয়।

সহায়তা প্রসঙ্গে পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, করোনাভাইরাসের এই সংকটময় সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার অসহায় মানুষের মাঝে তুলে দিয়েছে। এলআইইউপিসি-ইউএনডিপি প্রকল্পের সহায়তায় পৌরসভার প্রায় সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে ১৫শ’ টাকা করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পৌঁছে দেওয়া হয়েছে।

তাছাড়া রিক্সা চালক, অটো চালকসহ বিভিন্ন নিম্নবিত্ত প্রায় সহাস্রাধিক মানুষের মাঝে ১০ কেজি করে চাল প্রদান করা হয়েছে। আমরা স্বচ্ছতার ভিত্তিতে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছি। করোনা সংকট শেষ না হওয়া পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূইয়া, ইউএনডিপির এলআইইউপিসি প্রকল্পের প্রশনিক কর্মকর্তা আব্দুল গফুর, কমিউনিটি অর্গানাইজার লিটন দাস, বস্তি উন্নয়ন কর্মকর্তা চন্দ্রনাথ ঘোষসহ পৌরসভার কর্তৃপক্ষ।

একই রকম খবর