চাঁদপুরে দু’টি আশ্রমের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের রামকৃষ্ণ আশ্রমের দু’টি ভবন উদ্বোধন ও অযাচক আশ্রমের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ অক্টোবর) বিকেলে পৃথক দু’টি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

তিনি বক্তব্যে বলেন, বাংলাদেশের সকল হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠানে ভারতের সয়াহতা রয়েছে। বাংলাদেশের রামকৃষ্ণ আশ্রম ও মিশনগুলো সেবা করেন আসছে। রামকৃষ্ণ মিশনের এসব ভালো কাজের জন্য প্রশংসনীয়। ভারতীয় হাই কমিশন বাংলাদেশের ৪৯ প্রকল্প গ্রহণ করে ১৫শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। তার মধ্যে চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের বহ্মানন্দ ভবন ও বিবেকানন্দ ছাত্র ভবন উজ্জ্বল নক্ষত্র।

আজ আমরা চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের এ দুটি ভবন উদ্বাধন করতে এসে আনন্দিত।

তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশকে ভারতের সৈন্যরা সয়াহতা করেছে। তারা একত্রে যুদ্ধ করে বাংলাদেশকে স্বাধীন করতে রক্ত দিয়েছে। ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ আরো উন্নতি করেছে। দু:সময়ে ভারত বাংলাদেশের পাশে থাকবে। রবিন্দনাথ ও নজরুলের সাহিত্য কর্ম বাংলাদেশকে অনেক দুর এগিয়ে নিয়ে গেছে। ডা. দীপু মনি পররাষ্ট্রমন্ত্রী থাকা কালীন ভারত বাংলাদেশের সহাদ্যপূর্ণ সম্পর্ক সুদূর প্রসারিত হয়েছে।

চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের পরিচালনা কমিটির সভাপতি ডা. পরেশ পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি।

স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্থীরাত্মানন্দাজী, মহারাজ সিবাময়ানন্দাজী, কুমিল্লা রামকৃষ্ণ আশ্রমের বিশ^াসানন্দ মহারাজ, ঢাকা রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক দুর্বিশানন্দজী মহারাজ।

পরে তিনি শ্রীমৎ স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের পুন্যজন্মস্থান চাঁদপুর পুরাতন আদালত পাড়ার অযাচক আশ্রমের ৫ দতলা বিশিষ্ট ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় তিনি সুধিসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

চাঁদপুর অযাচক আশ্রমের অধ্যক্ষ ও সভাপতি সুখরঞ্জন ব্রক্ষচারীর সভাপতি ও চরিত্র গঠন আন্দোলন পরিষদের আহবায়ক ডা. পূয়ূষ কন্তি বড়ুয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ, বাংলাদেশ হিন্দু-বৈদ্ধ, খ্রীস্ট্রান জেলা শাখার সভাপতি অ্যাড. বিনয় ভূষন মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড. রনজিত রায় চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী উপকমিটির সদস্য নারায়ন দেবনাথ, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, জেলা জন্মষ্টমী উদযাপন পরিষদের সভাপতি গোপাল সাহা, সাধারণ সম্পাদক অরূপ কুমার শ্যাম, চাঁদপুর সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুশিল সাহা, সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, সম্মিলিত সাংস্কৃতি জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার।

একই রকম খবর

Leave a Comment