চাঁদপুরে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উদ্বোধন

ইব্রাহিম খান : চাঁদপুরে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। ৩ জুলাই রবিবার সকাল ১০ টায় চাঁদপুর – ফরিদগঞ্জ আঞ্চলিক সড়কের ওয়ারল্যাস সংলগ্ন রশীদ ভবনের ৭ম তলায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত চাঁদপুর জেলা কার্যালয়ের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের মহাপরিচালক ( মানিলন্ডারিং) মাহমুদুল হাসান খান।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আমাদের সবাইকে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে। কারন আমরাই দেখা গেছে এসব দুর্নীতিবাজদের অনেক ক্ষেত্রে প্রশ্রয় দেই। অনেক অনুষ্ঠানে তাদের প্রধান অতিথি করি। কারণ তাদের অতিথি করলে মোটা অংকের টাকা পাওয়া যাবে। আসলে সেই টাকার উৎস কি কোথা থেকে আসে আমরা কেউই তা চিন্তা করিনা। অথচ সমাজে অনেক ভালো লোক আছে যাদেরকে ইনভাইট করলে আমরা অনেক ভালো ভালো কথা শুনতে পারি ও পরামর্শ পেতে পারি।

তিনি বলেন,আমাদের সবাইকে যার যার দায়িত্বটুকু সঠিক ভাবে পালন করতে হবে। যে যেই দায়িত্বে আছেন সেখানে যাতে কোনো করাপশন না হয় সেদিকে নজর রাখতে হবে। মনে রাখবেন দুর্নীতি বন্ধ না হলে বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণ ব্যাহত হবে।

তিনি আরো বলেন, দুর্নীতি রোধে মিডিয়ার একটি বিরাট ভূমিকা রয়েছে। মিডিয়া সোচ্চার হয়ে বলিষ্ঠ ভূমিকা রাখলে এসব দুর্নীতিবাজদের রোধ করা অনেক ক্ষেত্রে সহজ হবে।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লক্ষীপুর জেলার জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, লক্ষীপুর জেলার সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোঃ আবু সাদী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন।

দুর্নীতি দমন কমিশন,সমন্বিত চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জালাল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মাহম্মদ হাসান।

এরআগে নানা রঙের বেলুন উড়িয়ে নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

একই রকম খবর