চাঁদপুরে নতুন বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে মতবিনিময়

স্টাফ রির্পোটার : চাঁদপুর শহরের নতুন বাজার ব্যাবসায়ী সমিতির উদ্যোগে গতকাল ২৬ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬ টায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও পরিস্কার-পরিচ্ছন্নতা রাখতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্বে নতুন বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী বলেন, নতুন বাজার একটি ঐতিহ্যবাহী বাজার। এই বাজারে আমাদের পূর্ব পুরুষরা বাজার নিয়ন্ত্রণ ও পরিচালনা করেছে। এই বাজারে অনেক প্রচুর ক্রেতাদের সমাগম হয়ে ছিলো। আজকে তাদের ঐতিহ্য হারাতে বসছে। তাই সকল দোকান-ব্যাবসায়িরা সচেতন থাকতে হবে। বাজার নিয়ন্ত্রণ ও পরিস্কার-পরিচ্ছন রাখতে হবে। বাজারের প্রবেশ মুখে ডুকতে কোনো রিক্সা বা যানবাহন মালামাল লোড আনলোড করতে মানুষের চলাচলে বাধার সৃষ্টি হয়।

তাই কোনো দোকান – ব্যাবসায়িরা দোকানের বাহিরে ফুটপাত দখল করা যাবে না। বিশেষ করে মুরগী বিক্রেতা দোকানের সামনে ময়লা পানি ও মুরগির উচ্ছিষ্ট মলমূত্রের ময়লা পানি ফেলে রেখে আবর্জনার স্তূপ করে রাখে এতে চলাচলের বাধার সৃষ্টি হয়। এদিকে খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন,বেশি দামে জিনিস পত্রের বিক্রি করা যাবে না সঠিক ওজন ও নায্য মূল্যে বিক্রি করতে হবে। বাজারের প্রবেশ মুখে বা পৌর ভবনের মার্কেটের সামনে মাছ ও কাঁচামাল বিক্রি করা যাবে না। যা কিছু বিক্রি করবে ভিতরে ব্যাবসা-বানিজ্য করতে হবে। প্রত্যেক – প্রত্যেকের জায়গায় থেকে আন্তরিকতার কাজ করতে হবে। তাহলে বাজারের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনু হাওলাদারে পরিচালনায় আরো বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি রেজাউল করিম, দেলোয়ার হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব ওমর পাটওয়ারী, কোষাধ্যক্ষ আবুল হোসেন পাটওয়ারী, প্রচার নাছির উদ্দীন সদস্য নাজমুল হোসেন পাটওয়ারী, রুহুল আমিন, ফারুক হোসেন ভূইয়া প্রমূখ।

একই রকম খবর