চাঁদপুরে নৌ-বাহিনী ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে ৫০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার : নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে জাটকা নিধন করার সময় জাটকা ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এ সময় ৫০ লাখ মিটার কারেন্ট জাল ও ১০ কেজি জাটকা আটক করা হয়।

জেলা মৎস্য বিভাগ সূত্রে জানা যায়, শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার পদ্মা নদীর সীমানায় লগ্নিমারা ও রাজরাজেশ্বর ইউনিয়ন এলাকায় বাংলাদেশ নৌ-বাহিনীর জাহাজ তিস্তার মাধ্যমে জেলা মৎস্য বিভাগের যৌথ অভিযানে ৫০ লক্ষ মিটার কারেন্ট জাল ও ১০ কেজি জাটকা আটক করা হয়েছে।

এ সময় যৌথ অভিযানের খবর পেয়ে জেলেরা পালিয়ে যায়। আটককৃত কারেন্ট জালের বাজার মূল্য ১ কোটি ৭৫ লক্ষ টাকা বলে জানিয়েছেন জেলা মৎস্য বিভাগ। নৌবাহিনীর লেপ্টেনেন্ট আল আমিন ও জেলা মৎস্য বিভাগের কর্মকর্তা নজরুল ইসলাম এই অভিযানের নেতৃত্ব দেন।

মৎস্য বিভাগের সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আমরা শনিবার বাংলাদেশ নৌবাহীনির সাথে যৌথ অভিযান পরিচালনা করি, তখন জেলার পদ্মা নদীর সীমানায় লগ্গিমারার চর, রাজরাজেশ্বর ইউনিয়ন এলাকায় হতে পৌনে দুই কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল ও ১০ কেজি জাটকা আটক করি, জাটকা এতিমখানায় বিতরন করে জালগুলো নৌবাহিনীর উপস্থিতিতে নদীর পাড়ে পুড়িয়ে পেলা হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে। উল্লেখ্য জাটকা রক্ষায় সরকার মার্চ-এপ্রিল দুই মাস পদ্মা-মেঘনা নদীতে ইলিশসহ সকল ধরণের মাছ আহরণ নিষিদ্ধ ঘোষণা করেছেন।

একই রকম খবর