চাঁদপুরে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

চাঁদপুর খবর রির্পোট: আসন্ন পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ জুলাই) বিকেল ৩টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। তিনি বক্তব্যে বলেন, ঈদ উল আযহা উপলক্ষে মানুষ এখন ঘরমুখী। ঈদকে ঘিরে মানুষ যেন হয়রানির শিকার না হয়, সে বিষয়ে সোচ্চার হতে হবে।

তিনি আরো বলেন, ঈদের আগের ৩দিন, ঈদের পরের ৩দিন এবং ঈদের দিনকে ঘিরে রাতের বেলা নদীতে বাল্কহেড আর সড়কে মটর সাইকেল চলবেনা। এ বিষয়ে আমাদের তৎপর থাকতে হবে।

পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বক্তব্যে বলেন, চাঁদপুরে কোরবানি উপলক্ষে ১০৯টি পশুর হাট বসবে। হাট গুলোতে এখনও হাসিলের রেট চার্টও টানানো হয়নি। ইজারাদারের নেতৃত্বে স্বেচ্ছাসেবকের পোশাক থাকতে হবে।

পুলিশ সুপার বলেন, গরুর ব্যবসায়ীরা তাদের গরু বহনকারী গাড়ীতে ব্যানার লাগাতে হবে। কারণ তারা গরু নিয়ে কোন হাটে যায়, ব্যানার না থাকলে বুঝা যায় না। এক হাটের গরু আরেক হাটের ইজারাদারা নিয়ে যায়। এ বিষয়ে গরু ব্যবসায়ীরা গত বছর আমাদেরকে অভিযোগ দিয়েছেন। এবারও ঈদ উল আজহায় অনিয়ম থাকলে ব্যবস্থা নেয়া হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌর মেয়র জিল্লুর রহমান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন প্রমুখ।

একই রকম খবর