চাঁদপুরে পাইকারি বাজারে বাড়তে শুরু করেছে ইলিশের সরবরাহ

স্টাফ রিপোর্টার : ভরা মৌসুম না হলেও চাঁদপুরের পাইকারি বাজারগুলোতে বাড়তে শুরু করেছে ইলিশের সরবরাহ। নিম্নচাপের প্রভাবে দেশের নিম্নাঞ্চল থেকে ঘাটে কিছু ইলিশ আসলেও তা বেশিদিন থাকবে না বলে জানিয়েছেন মৎস্য বণিক সমিতির কর্মকর্তারা। বেশি পরিমাণ বৃষ্টিপাত ও পাহাড়ি ঢল ও পানির স্রোত বাড়লে মিঠা পানির প্রভাবে তখন ইলিশের আগমণ ঘটে।

চাঁদপুর বড় স্টেশনের ব্যবসায়ী সম্রাট হোসেন ও কৃষ্ণ চন্দ্র দে জানান,এখন ইলিশের সরবরাহ কিছুটা বেড়েছে। যদিও গত ২/৩ দিনের তুলনায় আজ আমদানি অনেক কম। এখান থেকে দেশের বিভিন্ন স্থানের বাজারে ইলিশের চালান হয়ে থাকে। দাম ভালো পাওয়ায় সাগরসহ নিম্নাঞ্চলের জেলাগুলো থেকে জেলেরা ইলিশ নিয়ে চাঁদপুরের পাইকারি বাজারে আসেন। ইলিশের ভরা মৌসুম না হলেও আকারভেদে ইলিশের দরদামে আমরা সন্তুষ্ট।

চাঁদপুর বড় স্টেশন পাইকারি বাজারে গত তিনদিন ইলিশের সরবরাহ ছিল গড়ে ৮’শ’ মণের বেশি। তবে ১ কেজি থেকে ১২শ’ গ্রামের ইলিশের পাইকারি দাম ১৭শ’ থেকে ১৮শ’টাকা কেজি।

৮শ’ থেকে ৯শ’ গ্রামের ইলিশ ১৫শ’ থেকে সাড়ে ১৫শ’ টাকা কেজি। আর ৪শ’ থেকে ৫শ’ গ্রামের ইলিশ ১১শ’ থেকে ১২শ’ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

চাঁদপুর মৎস্য বণিক সমিতির সভাপতি আব্দুল বারী জমাদার বলেন,‘ কয়েকদিন আগে নিম্নচাপের প্রভাবে চাঁদপুর পাইকারি মাছ বাজারে ইলিশের সরবরাহ কিছু বাড়লেও তা বেশিদিন থাকছে না।’

একই রকম খবর