চাঁদপুরে পীযূষ কান্তি রায় চৌধুরীর স্মরণে স্মরণসভা 

স্টাফ রিপোর্টার : সমকাল সুহৃদ সমাবেশ চাঁদপুরের প্রয়াত সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরীর প্রথম পয়ানবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে জেলা সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি ডাক্তার পীযুষ কান্তি বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত , আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট বিনয় ভূষণ মজুমদার, মুক্তিযুদ্ধা প্রকৌশল দেলোয়ার হোসেন ও বাসুদেব সাহা, লায়ন মাহমুদ হাসান খান,বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি মুক্তা পীযূষ, সাংবাদিক জাকির হোসেন, পীযূষ কান্তি রায়ের সহধর্মিনী মিনা রানী চৌধুরী, লেখক রফিকুজ্জামান রণি, সমকালের চাঁদপুর জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমূখ।
স্মরণসভায় বক্তারা বলেন, পীযূষ কান্তি রায় চৌধুরী একজন ভালো মানুষ ছিলেন। আজ তার মতো ভালো মানুষের সংখ্যা সমাজে কমে এসেছে। তারা

আরও বলেন, তিনি সমাজের বিভিন্ন স্তরে কাজ করে গেছেন। সমকাল সুহৃদ সমাবেশ তাকে স্মরণ করবার জন্য কৃতজ্ঞতা জানন।

বক্তারা বলেন, আমাদের মাঝে সম্প্রীতির বন্ধন ছিল। আমাদের মধ্যে কখনো এটা মনে হয়নি যে, উনি হিন্দু আর আমরা মুসলিম।

উনি কলম এর মধ্য দিয়ে সমাজের অসংগতির কথা তুলে ধরেছেন। সমাজের নিপীড়িত সাধারণ মানুষের জন্য কাজ করেছেন।

স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সমকাল সুহৃদ সমাবেশের নেতা আমিনুল ইসলাম বিএসসি, এইচ.এম নিজাম, মোঃ মাসুম বেপারী, প্রথম আলো বন্ধুসভার যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, তথ্য সম্পাদক শুভ চৌধুরি।

স্মরণসভায় স্কুলের শিক্ষার্থী ,সাংবাদিক ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব, মুক্তিযুদ্ধা, শিক্ষক ও প্রথম আলো বন্ধুসভার সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০১৯ সালের ১৪ জানুয়ারি এই দিনে পীযূষ কান্তি রায় চৌধুরী পরলোক গমন করেন। তিনি সুহৃদ সমাবেশের চাঁদপুরের সভাপতির দায়িত্বে একটানা ১২ বছর কাজ করে গেছেন। এছাড়াও তিনি একজন সুলেখক ও শিল্পী গীতিকার এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

একই রকম খবর