চাঁদপুরে প্রথম আক্রান্ত যুবক যেভাবে করোনা জয় করলেন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলায় করোনায় প্রথম আক্রান্ত নারায়ণগঞ্জ ফেরত যুবক নান্নুর রহমান খান। তিনি ফেসবুক লাইভে করোনাযুদ্ধে জয়ী হওয়ার গল্প তুলে ধরেন।

নান্নুর রহমান জানান, তিনি নারায়ণগঞ্জের মর্ডান ডায়াগনস্টিক সেন্টারে সিটিস্ক্যান এন্ড এমআরআই ডিপার্টমেন্টে মেডিকেল টেকনোলজিস্ট পোস্টে কর্মরত। গত ১ এপ্রিল তিনি চাঁদপুর আসার পর শ্বাসকষ্ট দেখা দিলে হটলাইনে যোগাযোগ করার পর ৮ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীকালে ১২ এপ্রিল তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর তিনি চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিনের তত্ত্বাবধানে ১৪ দিন আইসোলেশনে কিছু চিকিৎসা নেয়ার পর সুস্থ হয়েছেন।

তিনি বলেন, চিকিৎসা চলাকালীন ২০ এপ্রিল আমার আরেকটি নমুনা সংগ্রহ করার পর সেটির রিপোর্টও নেগেটিভ আসে। এরপর আবার ২৬ এপ্রিল আরেকটি নমুনা সংগ্রহ করার পর সেটিও নেগেটিভ আসে। আমার কোনো সমস্যা আপাতত নেই।

তিনি বলেন, আমরা যদি সবাই সচেতন হই, নিয়ম মেনে চলি, তবে ইনশাল্লাহ এই করোনা থেকে দূরে থাকতে পারব। করোনা আমাদের কিছুই করতে পারবে না।

তিনি বলেন, আপনারা কখনও রোগ হলে ভয়ে-লজ্জায় না লুকিয়ে ডাক্তারের শরণাপন্ন হোন। এই টেস্ট করতে কোনো টাকা লাগে না। আপনি যেখানে আছেন সেখান থেকেই এসেই স্যাম্পল সংগ্রহ করে নিয়ে যাবে। আমাদের মেডিকেল যে টিম আছে সেই টিমের ডাক্তাররা অনেক আন্তরিক। আপনি তাদের কাছ থেকে সার্বিক সহযোগিতা পাবেন।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন বলেন, তিনি সচেতন থাকায় আমাদের ফোন করে তার সমস্যার কথা জানান। পরে তার রিপোর্ট পজিটিভ আসার পর তিনি বিশ্বাস করতে পারছিলেন না। যখনই কোনো সমস্যা মনে করত তখনই আমি তাকে পরামর্শ দিতাম। দুইবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর তার রিপোর্ট নেগেটিভ আসে।

একই রকম খবর