চাঁদপুরে প্রবাসী কল্যাণ সমিতির ইফতার উপহার

বিশেষ প্রতিনিধি: প্রবাসী কল্যাণ সমিতি, চাঁদপুর এর উদ্যোগে দেড় শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

১ এপ্রিল শুক্রবার সকালে চাঁদপুর সদর উপজেলা লক্ষ্মীপুর ইউনিয়নে উত্তর রগুনাথপুরে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে ছিল তেল, পেঁয়াজ, আলু, ডাল, বুট, খেজুর, ট্যাংকসহ বিভিন্ন খাদ্যপণ্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাব্বির আহমেদ, বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুদ কবিরাজ, উপদেষ্টা পরিচালক মো. সেলিম কবিরাজ, সহ-সাংগঠনিক সম্পাদক আল আমিন হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক এমএম মহসিন, দপ্তর সম্পাদক জুনায়েদ আহমেদ, তৌসিফ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মুঠোফোন বার্তায় প্রবাসী কল্যাণ সমিতি, চাঁদপুর এর প্রতিষ্ঠাতা মো. রুবেল খান, সভাপতি মো. শাহাদাত কবিরাজ জানান, আমাদের চাঁদপুর সদর উপজেলা তথা রঘুনাথপুর এলাকার অনেক প্রবাসী ভাই বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত আছেন। তাদেরকে একটি ছাতার নিচে নিয়ে আসতে আমরা এই সমিতি প্রতিষ্ঠা করেছি।

মূলত আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য হলো সমিতির ভাইদের বিপদ-আপদে সুখে-দুঃখে একে অপরের পাশে দাঁড়ানো। পাশাপাশি আমাদের কষ্ট উপার্জিত অর্থের কিছু অংশ এক জায়গায় রাখা, যাতে করে দেশে ফিরে আমরা ভিন্ন কোনো কর্ম করে জীবিকা নির্বাহ করতে পারি।

নেতৃবৃন্দরা আরো জানান, আমরা যারা প্রবাসী রয়েছি তারা সবসময় দেশ এবং দেশের মানুষের কথা চিন্তা করি। আমাদের পরিবার-পরিজনের বাইরেও এলাকার অনেক মানুষ রয়েছেন, যারা দারিদ্রতার সাথে লড়াই করে কষ্ট দুঃখের জীবন যাপন করছেন। বিভিন্ন দুর্যোগের পাশাপাশি ধর্মীয় উৎসবগুলোতে আমরা তাদের পাশে ভালোবাসার হাত বাড়িয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছি। তারই অংশ হিসেবে আমাদের কষ্টউপার্জিত টাকায় রমজানের আগেই এলাকা প্রতিবেশী দরিদ্র ভাইদের ইফতার সামগ্রী দিয়েছি। এতে সমিতির সদস্য ছাড়াও দেশে ও প্রবাসে থাকা অনেকে সহযোগিতা করেছেন।

আমরা চাই সবাই আমাদের জন্য দোয়া করুক, যাতে আমরা প্রবাসীরা শান্তিপূর্ণভাবে কর্মজীবন শেষ করে মা এবং মাটির বুকে ফিরে আসতে পারি।

একই রকম খবর