চাঁদপুরে প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক এসোসিয়েশন সভা

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনাস এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার নব গঠিত কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে৷

শহরের প্রেসক্লাব ভবনের এলিট চাইনিজে ২ নভেম্বর রাতে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডাঃ এস এম শহীদুল্লাহ্।

সাধারণ সম্পাদক জি এম শাহীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএমএর সাবেক সভাপতি ও সংগঠনের কার্যকরী কমিটির সদস্য ডাঃ হারুন অর রশিদ সাগর, সহ সভাপতি কিশোর সিংহ রায়, সফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে রাব্বী পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান হেলাল, কোষাধ্যক্ষ বিজয় চন্দ্র সরকার খোকন, দপ্তর সম্পাদক মোঃ মহসীন, প্রচার সম্পাদক মোঃ সোহেল হোসেন,
কার্যকরী সদস্য আব্দুস সালাম আজাদ জুয়েল, শামসুল আলম, আবুল কুদ্দুস, মোঃ মাইনুদ্দিন, মোর্শেদ আলম, মোজাম্মেল হক, মাহবুবর রহমান পাটোয়ারী, তোফায়েল আহমেদ প্রমুখ।

সভায় চাঁদ পুর জেলায় বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিভিন্ন সমস্যা এবং সেবার মান উন্নয়ন করার লক্ষ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।

সেই সাথে মানহীন, অনুমোদনহীন কোন হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রমও পরিচালনা করতে দেয়া হবে না। হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের সঠিক সেবার মান যাচাই এবং সরকারি নিয়মনীতিরই বাহিরে কোন হাসপাতাল কিংবা ডায়াগনস্টিক সেন্টার পরিচালিত হয় কিনা তা পর্যবেক্ষণের জন্যে একটি শক্তিশালী উপ- কমিটিও গঠন করা হয়েছে। গঠিত উপ- কমিটি সরজমিনে সকল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করে প্রতিবেদন দাখিল করবেন।

এ ছাড়া যে সব হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন হয়নি সে সব প্রতিষ্ঠান যেনো দ্রুত সময়ে লাইসেন্স নবায়ন করে নেয় এ জন্যে সভায় গুরুত্বআরোপ করা হয়৷ লাইসেন্স নবায়নে সহায়তার জন্যে সংগঠনের পক্ষ থেকে একটি উপ-কমিটিও গঠন করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার ব্যবসা পরিচালনা করতে হলে বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনাস এসোসিয়েশনের সদস্য পদ গ্রহণের নির্দেশনা বাস্তবায়নে একটি উপ কমিটিও গঠন করা হয়। সেই সাথে যে সকল এখনো হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এখনো সংগঠনের সদস্য অন্তর্ভুক্ত হয়নি তাদের দ্রুত সময়ে সদস্য ভুক্তি হওয়ার জন্যে গুরুত্বরোপ করা হয়।

 

একই রকম খবর