চাঁদপুরে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের সম্মেলন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট শিক্ষানুরাগী  ফরক্কাবাদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান বলেছেন, বর্তমান সরকার স্কুল-কলেজের পাশাপাশি মাদ্রাসা শিক্ষার উন্নয়নে অনেক কাজ করেছেন। আরো কাজ করার জন্য সরকারের পরিকল্পনা রয়েছে। তিনি শিক্ষকদেরকে সম্মান ও মর্যাদা দিয়েছেন। কওমী মাদ্রাসা শিক্ষকদের দীর্ঘ দিনের দাবী হিসেবে দাওয়রায়ে হাদীসকে মাষ্টার্স এর সমমান দিয়েছেন।

শুক্রবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় চাঁদপুর শহরের হাজী মহসীন রোডস্থ রসুই ঘর পার্টি সেন্টারে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন এর জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মাদ্রাসা শিক্ষকদের মধ্যে জেনারেল শিক্ষিত এবং মাদ্রাসা শিক্ষিত উভয় শিক্ষকদের পদবী সমতার যে দাবী, তার সাথে আমি একমত পোষণ করছি। এক্ষেত্রে কেউ যেন বৈষম্যের শিকার না হয়। আমি কাউকেই ছোট করে দেখছি না। আশাকরি সরকার আপনাদের যৌক্তিক দাবী পূরণের কথাগুলো শুনবেন। আওয়ামী লীগ সরকার আবারও ক্ষমতায় আসলে শিক্ষকদের অনেক সমস্যা সমাধান হবে।

প্রধান অতিথি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতিহারে শিক্ষাকে প্রথম গুরুত্ব দিয়েছেন, তার পরে রয়েছে খাদ্য, পাশাপাশি প্রযুক্তি ও যোগাযোগও রয়েছে।

সংগঠনের জেলা সভাপতি তাছলিমা মুন্নির সভাপতিত্বে ও হাজীগঞ্জ উপজেলা সভাপতি আরিফ ইমামের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. হারুন অর রশিদ। সম্মেলন উদ্বোধন করেন সংগঠনের মহাসচিব জহির উদ্দিন হাওলাদার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক কামরুল ইসলাম, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল হক, চাঁদমুখ এর সভাপতি সাংবাদিক রাশেদ শাহরিয়ার পলাশ প্রমূখ। সংগঠনের জেলার সার্বিক বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ওয়ালিদ হোসেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন হাওলাদার, ফরক্কাবাদ কলেজের ইসলামের ইতিহাস বিষয় প্রভাষক মো. জাহাঙ্গীর হোসাইনসহ অনেকে।

সম্মেলনে সংগঠনের উপজেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment