চাঁদপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা: টিয়ারসেল নিক্ষেপ

ইব্রাহিম খান : ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে ঢাকার নয়াপল্টনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা প্রদান করেছে বলে অভিযোগ করেছে জেলা বিএনপি ।

জানাযায়, ৮ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে জেলা বিএনপি বিক্ষোভ মিছিল করার জন্য অঙ্গীকারের সামনে অবস্থান নেয়।কিন্তু পুলিশি বাধার কারনে স্থান পরিবর্তন করে তারা শহরের নতুন বাজারে জমায়েত হতে শুরু করে ।

এবং সেখানে খন্ড খন্ড মিছিল আসার সময় জেলা বিএনপি কার্যালয়ের সামনে যুবদল ও ছাত্র দলের মিছিলে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় মিছিল ছত্রভঙ্গ করতে ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ।

এসময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিম বলেন, গত ৭ তারিখ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে আমাদের হাজার হাজার নেতাকর্মী জমায়েত হয়।কিন্তু শান্তিপূর্ন সমাবেশে পুলিশ পরিকল্পিত ভাবে হামলা করে শত শত নেতাকর্মীকে গ্রেফতার করে। পার্টি অফিসে হামলা চালায়।

তারই প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় বিএনপি। চাঁদপুরেও আমরা অঙ্গীকারের সামনে জমায়েত হই।পুলিশ আমাদের সমাবেশ করতে দিবেনা।পরে পুলিশ আমাদের নতুন বাজার সমাবেশ করার জন্য বলে। কিন্তু দেখা গেলে যখন আমাদের খন্ড খন্ড মিছিল আসা শুরু করলো তখনই পুলিশ একাধিক স্থানে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালায়।

এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়। আজকে পুলিশ আমাদের প্রতিপক্ষ হয়ে গেছে।জাতি আজকে তারেক রহমানের ও দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে ঐক্যবদ্ধ।তবে আমরা বলতে চাই যদি দ্রব্য মূল্যের দাম কমানো না হয়, দেশে যদি তত্ত্বাবধাক সরকারের দাবী মানা না হয়, শেখ হাসিনা যতক্ষন পদত্যাগ না করবে আমাদের আন্দোলন চলবেই।শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত যতই বাধা আসুক আমাদের আন্দোলন চলবেই।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী,শহর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি,সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খানসহ নেতৃবৃন্দ।

চাঁদপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রশিদ জানান,যুবদল একটি মিছিল নিয়ে রাস্তা বন্ধ করার চেষ্টা করে। এসময় তারা পুলিশকে উদ্দেশ্য করে উস্কানী দিলে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। কোন লাঠিচার্জ করা হয়নি।

একই রকম খবর