বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে চাঁদপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

গাজী মোঃ ইমাম হাসানঃ সুরক্ষিত বিশ্ব নিশ্চিত স্বাস্থ্য এই প্রতিপাদ্যকে ধারণ করে চাঁদপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস ২০২২ পালিত হয়েছে। ৭ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০ টায় সিভিল সার্জন কার্যালয়ে দিবসটি উপলক্ষ্যে র্যালী,আলোচনা সভা ও হেলথ ক্যাম্প করা হয়েছে।

বিশ্ব পানি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক নাছির উদ্দিন সরোয়ার।এসময় তিনি বলেন আমারা যদি আমাদের পরিবেশটা সুন্দর রাখতে পারি,তাহলে আমরা স্বাস্থ্যকে সুরক্ষা করতে পারি।কারন পরিবেশের সাথে আমাদের প্র্যাতহিক জীবন নিভিরভাবে জরিত।

সাম্প্রতিক সময়ে ডায়রিয়ার মারাত্বক প্রকোপ দেখা দিয়েছে।প্রতিনিয়তই ডাইরিয়া রোগীর সংখ্যা বাড়ছে।এই সময়ে সকলের উচিত নিজেদের খাদ্যাবাসের ব্যাপারে সচেতন হওয়া।পঁচা -বাশি,অত্যধিক তৈলাক্ত খাবার এড়িয়ে চলা।যদিও কেউ ডাইরিয়ার প্রকোপে আক্রান্ত হয় প্রচুর পরিমানে লবন পানি বা স্যালাইন খাবেন।বর্তমান বিশ্ব বিভিন্ন সময়ে বিভিন্ন অদৃশ্য ভাইরাস দ্বারা সংক্রমনের স্বীকার হয়েছে।করোনা ভাইরাস তার একটি উদাহরন। তাই আসুন আমাদের আগামীর পৃথিবীকে বাসযোগ্য করার জন্য সকলে সচেতন হই।

সিভিল সার্জন কার্যালয়ের ডাঃ ইছারুইল্লাহের সঞ্চলনায় ও সিভিল সার্জন ডাঃ শাহাদাৎ হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডাঃ বেলায়েত হোসেন,চাঁদপুর মডেল থানার ওসি আব্দুর রশিদ,ডাঃ তস্ময় বড়ুয়া ও ডাঃ শাখাওয়াত প্রমুখ।

আলোচনা সভা শেষে সিভিল সার্জন কার্যালয়ের সম্মুখে র্যালী ও ফ্রী হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

একই রকম খবর