চাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতে মাদককারবারি স্বামী-স্ত্রী’র কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা মাদকদ্রব্য নিন্ত্রয়ন অধিদপ্তরের নিয়মিত অভিযানে শহরের বড় স্টেশন এলাকা থেকে ৬৫ গ্রাম গাঁজাসহ আটক মো. শুক্কুর আলী (৪০) ও তার স্ত্রী কামরুন্নেসা (৪২) কে কারাদন্ড ও নগদ অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক।

চাঁদপুর জেলা মাদকদ্রব্য অধিদপ্তর সূত্রে জানাগেছে, চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক ও সহকারী পরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,চাঁদপুর এর নেতৃত্বে বিকাল ১৬.০০ ঘটিকা হতে ১৬.৩০ ঘটিকায় চাঁদপুর সদর থানাধীন বড় স্টেশন ৩ নং কয়লা ঘাট শুক্কুর আলীর বাড়িতে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এ সময় আসামী মোঃ শুক্কুর আলী পিতা-আব্দুল কাদির এবং কামরুন্নেসা (৪২)স্বামী-শুক্কুর আলীকে যথাক্রমে ৫০+১৫=৬৫ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করা হয়।

আসামীদ্বয় পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদক ব্যবসা করছে। তারা পরস্পর স্বামী-স্ত্রী। তাদের বিরুদ্ধে একাধীক মাদক মামলা রয়েছে।
আটকের পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতে গ্রেফতারকৃত মাদক কারবারীকে ২টি মামলা রুজু করে যথাক্রমে ৩মাস ও ৬মাস করে কারাদন্ড এবং ২০০+৬০০ =৮০০ টাকা অর্থদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন।

উক্ত এলাকায় মাদকের কুফল সম্পর্কিত সচেতনতা মূলক বক্তব্য ও প্রদান করেন সহকারী পরিচালক এ কে এম দিদারুল আলম। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

একই রকম খবর