চাঁদপুরে মডেল ফার্মেসী ও মডেল মেডিসিন শপ শীর্ষক আলোচনা সভা

আহম্মদ উল্ল্যাহ : চাঁদপুরে বাংলাদেশের মডেল ফার্মেসী ও মডেল মেডিসিন শপ’র প্রয়োজনীয়তা ও সম্ভাবনা শীর্ষক আলোচনা সভা  বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে চাঁদপুর প্রেসক্লাবের ২য় তলা এলিট চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) উপ-সচিব মোহাম্মদ শওকত ওসমান।

তিনি তার বক্তব্যে বলেন, রাষ্ট্র আমাদের সবকিছু দেখভাল করে। কিন্তু রাষ্ট্রের নাগরীক হিসেবে আমাদের অনেক দায়বদ্ধতা রয়েছে। শুধু মডেল বাংলাদেশ বলে গলা ফাঁটিয়ে লাভ হবে না। প্রত্যেকের নিজেদের অবস্থান থেকে কাজ করতে হবে। চাঁদপুর- একটি অন্যরকম জেলা। অনেক ভালো কাজ এখান থেকে হয়েছে। আপনারা এমর কিছু কাজ করেন, যা সারা বাংলাদেশে মডেল হয়ে থাকবে। সত্যিকার অর্থে একটি মডেল ফার্মেসি গড়ে তুলুন যা দেখার জন্যে অন্য জেলার ব্যবসায়ীরা এখানে ছুটে আসবে। একটি হলেও মডেল ফার্মেসি বা মডেল মেডিসিন শপ গড়ে তুলুন। যা থেকে মানুষ মডেল সেবা নিতে পারবে।

তিনি আরো বলেন, শুধুমাত্র প্রশিক্ষণ করলেই হবে না। চিন্তা, মনের পরিবর্তন করতে হবে। সত্যিকারভাবে দেশ প্রেমের সাথে কাজ করুন। সরকার আপনাদের পাশে রয়েছে। বর্তমান সরকার যে কোনো ভালো কাজে সর্বপ্রকার সহযোগীতা করে থাকে। আপনাদের আজকের এই আয়োজন সফল হতে পারে, যদি আপনারা আপনাদের লক্ষ্য বাস্তবায়ন করতে পারেন। আপনি উন্নত হলেই বাংলাদেশ উন্নত হয়ে যাবে।

বিসিডিএস চাঁদপুর জেলা শাখার সভাপতি মোস্তফা রুহুল আনোয়ারের সভাপতিত্বে ও এম এস এইচের আয়োজক ম্যানেজার মোঃ রাকিবুল হাসানের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন চাঁদপুরের ঔষধ তত্ত্বাবধায়ক মৌসুমি আক্তার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, বিসিডিএস চাঁদপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এ বি এম নজরুল আমিন, অবৈতনিক সাধারণ সম্পাদক শুভাষ সাহা প্রমুখ। মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন বি এইচ বি টেকনিক্যাল এডভাইজার রাইয়ান আমজাদ।

এ সময় বাংলাদেশ মডেল ফার্মেসী ও মডেল মেডিসিন শপ’র প্রচারণামূলক র‌্যালি বের করা হয়।

একই রকম খবর