চাঁদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

চাঁদপুর খবর রিপোর্ট : করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনার আলোকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে সংক্ষিপ্ত কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে শহরের অঙ্গীকার পাদদেশে ৩১বার তোপধ্বনি ও সকাল ৮টায় চাঁদপুর সার্কিট হাউজে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পাশে উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুর রহমান পিপিএম (বার)।

এসব কর্মসূচিতে অন্যান্যরে মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম. জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ জামাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা এস.এম. সালাউদ্দিন, অজয় কুমার ভৌমিক, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন,পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হারুন অর রশিদসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে ভোর ৬ টায় চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্বা সড়কস্হ মুক্তিযুদ্ধের ভাষ্কর্য অঙ্গীকারের সামনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।

মরণব্যাধি করোনাভাইসের কারণে সরকারি – বেসরকারি সহ ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মাতৃভূমি বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্বা জানিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

একই রকম খবর