চাঁদপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের চেক ও সনদ বিতরণ

মাসুদ হোসেন : যুব ও ক্রীড়া মন্ত্রণালের যুব কল্যাণ তহবিল থেকে ২০২১-২০২২ অর্থ বছরের ১২টি যুব সংগঠনের অনুদানের চেক বিতরন ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরন অনুষ্ঠান চাঁদপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কার্যালয়ে সম্পন্ন হয়েছে।

বুধবার (২৭ জুলাই) সকাল ১১ টায় চাঁদপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক নুর মোহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, দক্ষ যুব সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, মাননীয় প্রধানমন্ত্রী দক্ষ নেতৃত্ব যুব সমাজের জন্য কাজ করছে, দেশের জন্য করছে। আমরা জানিনা আমাদের যুব সমাজের কার কি ভবিষ্যৎ রয়েছে। এ জন্য অলস সময় নষ্ট না করে যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে নিজেকে স্বাবলম্বী করতে হবে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ যে উন্নয়নশীল দেশে পরিণত করতে ঘোষনা দিয়েছেন, তার জন্য যুব সমাজকে যুব প্রশিক্ষণ নিয়ে নিজ কর্মের মাধ্যমে দেশের অর্থনৈতিক পরিবর্তন করতে হবে। প্রযুক্তির উপর আমাদের এখন নির্ভর হয়ে ডিজিটাল বাংলাদেশের হাতে এখন দেশ চলে যাচ্ছে। তাই প্রযুক্তির উপর প্রশিক্ষণ নিতে হবে।

বর্তমান সময়ে অনেকেই অনলাইনে ব্যবসা করে স্বাবলম্বী হচ্ছে। এ জন্য যু্ব সমাজকে প্রশিক্ষণের বিকল্প নেই। যে কোন বিষয়ে ভাল ভাবে প্রশিক্ষণ নিতে হবে, এক স্থানে না থেকে নিজেকে স্বাবলম্বী করতে বিভিন্ন স্থানে ছুটতে হবে। যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিলে বিভিন্ন সংস্থা থেকে ঋনের সুযোগ রয়েছে, সঠিক স্থানে থেকে বুঝে শুনে এগুতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুব সমাজকে নিয়ে যে স্বপ্ন দেখেছে তা বাস্তবায়ন হবে। সরকার সকলের কল্যাণ চাচ্ছে, দেশকে এগিয়ে নিতে সার্বক্ষণিক ভাবে কাজ করছে। এজন্য সবাইকে সরকারের সাথে থাকতে হবে। অর্থনীতিক পরিবর্তনের জন্য যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তাদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

চেক বিতরন অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের কম্পিউটার প্রশিক্ষক মোঃ আহসান সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের কো-অর্ডিনেটর মোঃ কফিল উদ্দিন ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, প্রশিক্ষণার্থী, বিভিন্ন সংগঠনের সভাপতি ও রাজনীতিক ব্যাক্তিবর্গ বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন সংগঠনের মাঝে অনুদানের চেক ও প্রশিক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

একই রকম খবর