চাঁদপুরে রেলওয়ের দখলদারদের বিরুদ্ধে সহসাই উচ্ছেদ অভিযান

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর-লাকসাম রেলপথের ৫২ কিলোমিটার এলাকায় দুই পাশে রেলওয়ের সম্পত্তিতে গড়ে উঠেছে হাজার হাজার অবৈধ স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠান। কোন প্রকার লীজ কিংবা অনুমতি ছাড়া এসব সম্পত্তি দখল করে নিজেদের পকেট ভারী করছে প্রভাশলী স্থানীয় সংঘবদ্ধ চক্র।

আবার অনেকেই রাজনৈতিক পরিচয়ে মালিক সেজে রেলওয়ের সম্পত্তি দখল করে ব্যবসা প্রতিষ্ঠান ভাড়া দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।

এসব অবৈধ দখলকারীদের বিরুদ্ধে স্থানীয় ও জাতীয় গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও টনক নড়েনি তাদের। উচ্ছেদ করা হলেও আবার পুন:রায় অবৈধ দখলকারীরা স্থাপনা তৈরী করে আসছেন।

মঙ্গলবার (২৬ জুলাই) অবৈধ দখলদারদের বিষয়ে সাংবাদিকদেরকে প্রশ্নের জবাব দেন রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, যারা রেলওয়ের জায়গায় আছে তারা অবৈধ। সরকারি সম্পত্তি অবৈধভাবে দখলে থাকলে যে শাস্তি হয়, তাদের সে শাস্তি হওয়া উচিত। রেলওয়ের সম্পত্তি রক্ষনা-বেক্ষণের জন্য যে কাজ করার দরকার, আমরা সে কাজ করে যাচ্ছি। আশা করি অবৈধভাবে কেউ থাকতে পারবে না। আমরা পর্যায়ক্রমে তাদেরকে উচ্ছেদ করব।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরী, ব্যবস্থাপক (ডিআরএম) মো. আবুল কালাম, চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী (১) মো. আবু হানিফ, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা, চট্টগ্রাম বিভাগীয় বাণিঝ্য কর্মকর্তা (ডিসিও) ইতি ধর, চট্টগ্রাম বিভাগীয় নিরাপত্তা কমান্ডেন্ট রেজওয়ানুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল করিম, উপ-সহকারী প্রকৌশলী মো. মোরছালিন, টিআই মহসীন মল্লিক, রেলওয়ের কুমিল্লা উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) মো. লিয়াকত আলী মজুমদার, উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (কার্য) আতিকুর রহমান আকন, কানুনগো (লাকসাম) মো. কাউছার হামিদসহ স্থানীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

একই রকম খবর