চাঁদপুরে রেলওয়ে শ্রমিকলীগের সম্পাদক হান্নানের মৃত্যুতে শোকসভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্বা আলহাজ¦ আবু নঈম দুলাল পাটওয়ারী বলেছেন, রেলওয়ে কর্মচারী তথা রেলওয়ের দুরদিনে সাধারন সম্পাদক আব্দুল হান্নান অনেক কাজ করেছে। হান্নান অনেক ভাল ছিল। সে রেলওয়ের এলাকার জন্য অনেক ত্যাগ শিকার করেছে। বিএনপি এ দেশে ক্ষমতায় থাকাকালীন রেলওয়েকে বেসরকারী খাতে দিয়ে রেলকে ধবংশের দ্বার প্রান্তে নিয়ে গিয়েছিল। বর্তমানে শেখ হাসিনার সরকার রেলওয়ের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচেছ।

এ সরকারের আমলে রেলওয়ের অনেক উন্নয়ন হয়েছে। শেখ হাসিনা রেলওয়েকে আধুনিকায় করার ব্যাপক পরিকল্পনা হাতে নিয়ে কাজ করে যাচেছন। তিনি রেলওয়ে কর্মচারীদের উদ্দের্শে বলেন আপনারা রেলওয়ের স্বার্থরক্ষন করে কাজ করার জন্য সকলের প্রতি তিনি আহবান জানান। রেলওয়ের উন্নয়ন করতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্যও আহবান জানান। তিনি আরো বলেন, আসুন জনগনের কল্যানে কাজ করি। নতুন আঙ্গিকে চাঁদপুরকে তথা শহরের বড় স্টেশন এলাকাকে উন্নত করার চেস্টা করি।

চাঁদপুরে চর এলাকা ও দেশকুল্লা ভেদাবেদ সুস্টি না করে আমরা সবাই এক হয়ে কাজ করার তিনি আহবান জানান। সরকার ভাল কাজ করে যাচেছ,ভাল কাজ করতে গেলে একজনের ক্ষতি হলে ১শ’জনের উপকার হবে। এ জন্য সরকার আপনার ক্ষয়ক্ষতি হলে কয়েকগুন ক্ষতিপূরন দিচেছন। তিনি বলেন বড় স্টেশন এলাকার বস্তি এলাকাকে পর্যটন হিসেবে গড়ে তুলতে চাই। এ বস্তি এলাকাটি বস্তি বাদ দিয়ে পর্যটন এলাকা হবে।

তিনি গতকাল বুহস্পতিবার বাংলাদেশ রেলওয়ে শ্রমীকলীগের চাঁদপুর শাখার সাধারন সম্পাদ মো: আব্দুল হান্নানের অকাল মৃত্যুতে শোকসভা,মিলাদ ও দোয়ার আয়োজন করা হলে সেখানে উপরোক্ত এ সব কথা গুলো বলেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,পৌর কাউন্সিলর মো: শাহআলম বেপারী,মহিলা কাউন্সিলর মিসেস ফরিদা ইলিয়াছ। গতকাল বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর শহরের বড় স্টেশন প্লাটফর্ম এলাকায় এ শোকসভা মিলাদের আয়োজন করেন,বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ চাঁদপুর শাখার পক্ষ থেকে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যকালে জাতীয় শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি আলহাজ¦ মাহবুবুর রহমান চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্বা আলহাজ¦ আবু নঈম দুলাল পাটওয়ারীর হস্তক্ষেপ কামনা করে বলেন,রেলওয়ে কর্মচারীদের আয়ের লক্ষে তাদের বড় স্টেশন এলাকার একটি বিশাল পুকুর ও কয়েকটি দোকান রয়েছ্ েযা’ দীর্ঘ অনেক বছর যাবত বেদখলে রয়েছে। সে দোকান ও পুকুর দখল মুক্ত করা হলে রেলওয়ে কর্মচারীদের আয়ের একটা বড় মাধ্যম সৃস্টি হবে। তিনি বলেন,দুলাল ভাই এ এলাকার সন্ত্রাস,চাঁদাবাজী,মাদকমুক্ত করা ও বাল্যবিয়ে থেকে রক্ষায় ব্যাপক কাজ করে যাচেছন।

এ ছাড়া তিনি বলেন রেলওয়ে শ্রমীকলীগের চাঁদপুর শাখার সাধারন সম্পাদ মো: আব্দুল হান্নানকে অনেক ভালবাসতেন। অনুষ্ঠানের সভাপতি জাতীয় শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি আলহাজ¦ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও রেল কর্মকর্তা ও শ্রমিকলীগের নেতা মো: সোলেমান ও ইউনুছ পাটওয়ারী জুয়েলের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,রেলওয়ে শ্রমিকলীগ চাঁদপুর শাখার কার্যকরী সভাপতি আ: মালেক, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবুল কাশেম,

যুগ্ন সম্পাদক মো: জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান জনি, কোষাধ্যক্ষ আবু ক্উছার,মো: জসিম উদ্দিন, সদস্য মো: কামরুজ্জামান সোহাগ,মো: মনির হোসেন, সহকারী স্টেশন মাস্টার শোহেবুর রহমান,মরহুমের বড় ছেলে মো: হাবিবুর রহমান বেপার্ ীপ্রমুখ। অনুষ্ঠান শেষে মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে মুনাজাত পরিচালনা করেন,বড় স্টেশন বাইতুল ফালাহ্ জামে মসজিদের ছানী ইমাম হাফেজ মো: আনিসুর রহমান । পরে সকলের মাঝে তবারুক বিতরন করা হয়।

একই রকম খবর