চাঁদপুরে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা

স্টাফ রির্পোটার : চাঁদপুরে এ প্রথম ‘ নতুন শিক্ষাক্রম ২০২৩ এর আলোকে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক’ আলোচনা ও মতবিনিময় সভা বুধবার ২১ সেপ্টেম্বর চাঁদপুর বিপনিবাগ কমিউনিটি সেন্টারে সকাল ১০ টায় পপি লাইব্রেরির আয়োজনে অনুষ্ঠিত হয়্ ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পপি লাইব্রেরির স্বত্বাধিকারী, রেহানা মসজিদ মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আলহাজ আব্দুল মজিদ।

এতে সভাপতিত্ব করেন চাঁদপুর গণি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মো.আব্বাস উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ ফেরদৌস আহমেদ চৌধুরী।

উপস্থাপনায় ছিলেন পপি লাইব্রিরির ডিজিএম ফারুক আহমেদ ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,পপি লাইবেরি’র জেনারেল ম্যানেজার অধ্যক্ষ আল আমিন সরকার, ডিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, বেসরকারি শিক্ষক সমিতির সভাপতি ও লেডিদেহলভি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.ইলিয়াছ মিয়া,এমএম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.সাখাওয়াত হোসেন, চান্দ্রা ইয়াকুব আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো.মকবুল হোসেন,আক্কাস আলী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো. গোফরান হোসেন ।

ফরিদগঞ্জের মোশারফ হোসেন,মেহেরুন্নেছা, সহকারী শিক্ষক মোহাম্মদ মাসুদুর রহমান,মো.সেলিম হোসেন মো.আব্দুল মোতালেব, মোহাম্মদ শওকত হোসেন,মো.ইসমাইল হোসেন,মো.জাহাঙ্গীর আলম,আব্দুল মজিদ,মো.জাহাঙ্গীর আলম মিয়াজি,মমিনুল হক ও মো.দেলোয়ার হোসেন।

আলোচকগণ সরকার প্রণীত ‘ নতুন শিক্ষা কার্যক্রম ২০২৩ এর আলোকে শিক্ষার মান উন্নয়ন শীর্ষ‘ এ আলোচনা সভায় শিক্ষার বিভিন্ন দিক, বর্তমান কারিকুলাম,শিক্ষানীতি বাস্তবায়ন ও শিক্ষার গুণগতমান পরিবর্তনে সরকারের নানা উদ্যোগ নিয়ে বক্তব্য রাখেন ।

এছাড়াও ২০২৩ সালের নতুন শিক্ষা কার্যক্রমে নতুন দিগন্ত উন্মোচিত হতে যাচ্ছে একটি মেসেজ সকল শিক্ষকদের মাধ্যমে আজকের এ আলোচনার শীর্ষক আলোচনাসভায় এর মাধ্যমে পৌঁছে দেয়া নিয়ে আলোকপাত করা হয় ।

বক্তাগণ শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে বর্তমান সরকার বাষট্টিটি শিক্ষা প্রতিষ্ঠানে পাইলট কার্যক্রম হিসেবে পরিচালনা করে আসছে বলে জানান। অবশ্যই নতুন কারিকুলাম এর ওপর প্রশিক্ষণ নিয়ে শিক্ষার গুণগত মান ও উন্নয়নে যথাযথ ভূমিকা পালনে সকল শিক্ষকদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয় ।

এ অনুষ্ঠানে চাঁদপুর জেলার ৮ উপজেলার প্রায় ৩ শতাধিক প্রধানশিক্ষক, সহকারী প্রধানশিক্ষক ও সহকারী শিক্ষকগণ অংশগ্রহণ করেন ।

একই রকম খবর