চাঁদপুরে শ্বশুর বাড়ির বাঁধার মুখেও পালিয়ে আলিম পরীক্ষা দিলেন শিক্ষার্থী

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুরে জেলা প্রশাসকের সহযোগিতায় শ্বশুর বাড়ির বাঁধার মুখেও পালিয়ে এসে আলিম পরীক্ষা দিলেন চাঁদপুর সদর উপজেলার শাহতলী কামিল মাদরাসার আলিম পরীক্ষার্থী শায়েলা আক্তার সাথী। তার বোর্ড রোলনং- ১৮৫২৭৪, রেজিস্ট্রেশন নং-১৭১৮৬৪২৬২৭, বোর্ড-মাদরাসা শিক্ষাবোর্ড।

তার পিতার নাম-মো: স্বপন ভূইয়া, সাং-হামানকর্দ্দি, পো: শাহতলী, উপজেলা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর। তার শ্বশুর বাড়ি ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের সেনগাঁও গ্রামে।

গতকাল ৬নভেম্বর (রবিবার) চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ এর হস্তক্ষেপে ১ম দিনের কুরআন মাজিদ বিষয়ের পরীক্ষায় চাঁদপুর বিষ্ণুদী ফাযিল মাদরাসা কেন্দ্রে সে অংশগ্রহন করেন।

এ বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান জানান, বিষয়টি জানার পর আমি ওই ছাত্রীর পরীক্ষা নিশ্চিত করার নির্দেশনা প্রদান করি। পরে ওই ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহন করে। তার পরবর্তী পরীক্ষা যাতে দিতে পারে সে ব্যবস্থা গ্রহনের জন্যেও নির্দেশনা দিয়েছি।

এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ দৈনিক চাঁদপুর খবরকে জানান,এ বিষয়টি ডিসি স্যার ব্যবস্থা গ্রহনের জন্য আমাকে নির্দেশনা দিয়েছেন। আমি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি সাংবাদিক সোহেল রুশদীর সাথে বিষয়টি জানার পর সেই অনুযায়ী ওই ছাত্রীর পরীক্ষা গ্রহনের ব্যবস্থা গ্রহন করেছি।

মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, বিষয়টি ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের মেম্বার মো: ফারুক সরকার আমাকে বিষয়টি জানায় । সাথে সাথে আমি এ বিষয়টি চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো: মিলন মাহমুদ বিপিএম (বার) কে জানাই। পরে জেলা প্রশাসক মহোদয় দ্রুত ব্যবস্থা গ্রহন করেন। তাৎক্ষনিক জেলা প্রশাসন ওই ছাত্রীর পরীক্ষা গ্রহনের বিষয়ে সার্বিক সহযোগিতা করেন এবং পরীক্ষা গ্রহনের ব্যবস্থা নেন।

এদিকে এক প্রতিক্রীয়ায় আলিম পরীক্ষার্থী শায়েলা আক্তার সাথী এর পিতা মো: স্বপন ভূইয়া দৈনিক চাঁদপুর খবর পত্রিকার বলেন, আমার মেয়ে পরীক্ষায় অংশগ্রহন করার জন্য কান্নারত অবস্থায় আমাদের স্থানীয় মেম্বার মো: ফারুক সরকারের বাড়িতে আসে। বিষয়টি মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী স্যারকে জানালে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহন করেন।

আমি চাঁদপুর জেলা প্রশাসক মহোদয় ,পুলিশ সুপার মহোদয় ,অতিরিক্ত জেলা প্রশাসক ( আইসিটি ও শিক্ষা )এবং মাদরাসার সহ-সভাপতি সোহেল রুশদী স্যারের কাছে কৃতজ্ঞ আমার মেয়ের পরীক্ষা গ্রহনের ব্যবস্থা নেওয়ায়। পরবতী সময়ে পরীক্ষায় যাতে অংশ নিতে পারে তা নিশ্চিত করণেও প্রশাসনের সহযোগিতা চাই ।

একই রকম খবর