চাঁদপুরে স্বাস্থ্যবিধি মেনেই চলছে যাত্রীবাহী লঞ্চ

স্টাফ রির্পোটার : করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চাঁদপুর লঞ্চ টার্মিনালে যাত্রীদের ওঠানামায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে বন্দর কর্তৃপক্ষ। প্রতিদিন চাঁদপুর-ঢাকাসহ বেশ কয়েকটি রুটে ছোটবড় ৪৫টি যাত্রীবাহী লঞ্চ চলাচল করে থাকে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার (০১ এপ্রিল) ভোর থেকে রাজধানী ঢাকাসহ বেশ কয়েকটি রুটে চলাচলকারী লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের অবস্থান করতে দেখা গেছে।

লঞ্চগুলোতে যাত্রীদের ভিড় দেখা গেলেও তাদের সবার মুখে মাস্ক ছিল। তাছাড়া জীবানুনাশক স্পে এবং হ্যান্ডসেনিটাইজার ব্যবহার করতেও দেখা গেছে। লঞ্চ কর্তৃপক্ষ বলেছেন, নতুন করে নির্দেশনার পর মালিক পক্ষের নির্দেশের পর যথাযথ নিয়ম মেনে যাত্রীবহন করা হচ্ছে। তবে আপাতত আগের ভাড়াই নেওয়া হচ্ছে।
এদিকে, কর্তৃপক্ষের এমন পরিবেশ নিশ্চিত করায় সন্তুষ্ট যাত্রীরাও। তবে করোনা ঠেকাতে আরো কঠোর হওয়ার জন্য নাগিদ দেন তারা।

সরকারের সকল নির্দেশনা নেমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান চাঁদপুর বন্দর কর্মকর্তা ও বিআইডব্লিউটিএ‘র উপপরিচালক একেএম কায়সারুল ইসলাম। তিনি বলেন, ‘পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত আপাতত বর্তমান ভাড়াই যাত্রীদের কাছ থেকে নেওয়ার নির্দেশনা রয়েছে।’

সারাদেশে করোনার ঝুঁকিতে রয়েছে এমন ৩১টি জেলার মধ্যে চাঁদপুর অন্যতম। এই জেলায় গত একবছরে করোনায় আক্রান্ত হয়েছেন ৩১২৯ জন এবং এতে মারা গেছেন ৯৩ জন।

 

একই রকম খবর