চাঁদপুরে স্বাস্থ্যবিধি না মানায় ২৩৭ মামলায় ১লাখ ৪২ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার : ঈদ পরবর্তী বিধি-নিষেধের কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি না মানা, সড়ক ও পরিবহন আইন লঙ্ঘন করা ও সরকারি নির্দেশনা না মানায় চাঁদপুরে পৃথক ভ্রাম্যমান আদালতে ২৩৭ মামলায় ১ লাখ ৪২ হাজার ৬৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৬ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইউএনও, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ এসব পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

রাতে জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এনামুল হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, লকডাউন বাস্তবায়নে জেলা সদর ও উপজেলা পর্যায়ে স্বাস্থ্যবিধি না মানায় প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও আনসার ব্যাটালিয়ান সদস্যরা অভিযান অব্যাহত রেখেছেন। যারা আইন অমান্য করে বিনা প্রয়োজনে ঘুরাফেরা করেছেন, তাদেরকেই জরিমানা করা হয়েছে। এর মধ্যে আজকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ২৩৭ মামলায় ২৩৭জনকে ১ লাখ ৪২ হাজার ৬৫০ টাকা জরিমানা করা হয়।

এদিকে সকালে চাঁদপুর শহরে লকডাউন পরিস্থিতি মনিটরিং করার জন্য মাঠে নেমে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ ও পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ। ডিসি বলেন, বিনা কারণে লোজনকে ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ করেন। যারা আইন অমান্য করবে তাদেরকে জরিমানা ও প্রয়োজনে জেল দেওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন।

একই রকম খবর