চাঁদপুরে ৮ জেলেকে এক বছর করে কারাদণ্ড

স্টাফ রিপোটার : চাঁদপুরে মেঘনায় মা ইলিশ শিকার করার অপরাধে পৃথক অভিযানে আটক ৮ জেলেকে এক বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় চাঁদপুর মডেল থানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কাযালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান। তিনি ৬ জেলেকে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন।

এর পূর্বে শনিবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯টায় হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কান্তি বসাক ২ জেলেকে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন।

কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছেন: সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রামদাসদী গ্রামের বিল্লাল গাজী (৪৫), রুবেল খান (৩০), ইউনুছ মিজি (২৫), আব্দুল গনি (৭৫), মনু মাঝি (৭৮) ও সফিক খান (৩০)। হাইমচর উপজেলায় কারাদন্ড প্রাপ্তরা হচ্ছেন: নীল কমল ইউনিয়নের ইলশানবালা এলাকার দুদু মিয়ার ছেলে আব্দুর রহমান (৩৬) এবং মৃত রব গাজীর ছেলে মো. জহির গাজী (৪০)।

চাঁদপুর মডেল থানা পুলিশ বলেন, ‘ভোরে সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন থেকে মা ইলিশ শিকার ও বিক্রয়কালে বিল্লাল, রুবেল, ইউনুছ, আব্দুল গনি, মনু মাঝি, সফিক খান, শাহীন ও রবিউলকে আটক করে। এদের মধ্যে শাহীন ও রুবেলের বয়স ১৮ বছরের কম হওয়ায় মোছলেকা রেখে ছেড়ে দেয়া হয়। বাকীদেরকে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন। তাদের কাছ থেকে পুলিশ ৩ মন মা ইলিশ ও ২৫ হাজার মিটার কারেন্টজাল জব্দ করেন।’

হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, ‘রহমান ও জহির গাজীকে নীল কমল এলাকা থেকে মা ইলিশ শিকার অবস্থায় আটক করা হয়। তাদেরকে ১ বছর করে কারাদন্ড প্রদান করা হয়েছে। চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী জানান, উভয় ভ্রাম্যমান আদালতে কারাদন্ড প্রাপ্ত ৮ জেলেকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।’

একই রকম খবর

Leave a Comment