চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচি

চাঁদপুর খবর রির্পোট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বিদ্যালয়ের সম্মুখেসহ আশে-পাশে শতাধিক ফলজ ও বনজ বৃক্ষরোপন করা হয়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সবুজ বিপ্লব’ বাস্তবায়ন এবং পরিবেশবান্ধব বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বৃক্ষরোপণ কর্মসূচি উদ্যোগ নেয়া হয়েছে। আজকে চাঁদপুরের সুপ্রতিষ্ঠিত বিদ্যাপীঠ আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে অনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হলো। এজন্য আমি বিদ্যালয়ের পরিচালনা কমিটি, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, এই বিদ্যালয়টি কিছুটা দরিদ্র এলাকায় গড়ে উঠেছে। এখানে অত্র এলাকার গরীব ও নিম্নবিত্ত পরিবারের সন্তানরা লেখাপড়া করে থাকে। শিক্ষক, পরিচালনা কমিটি এবং এলাকাবাসীর সম্মানিত প্রচেষ্টায় এই বিদ্যালয়টি বর্তমানে চাঁদপুরের অন্যতম একটি স্বনামধন্য বিদ্যাপীঠ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আমি পরিচালনা কমিটির সভাপতি হিসেবে সবার কাছে অনুরোধ করব, এই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং সার্বিক উন্নয়নে আপনারা সবাই সহযোগিতা করবেন।

এ সময় উপস্থিত ছিলেন, আক্কাছ আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান হোসেন, বিদ্যালয়ে উন্নয়ন কমিটির সদস্য সেলিম রেজা, চাঁদপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিক গাজী, চাঁদপুর ফটোজানালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কেএম মামুদসহ বিদ্যালয় সকল শিক্ষক এবং এলাকার সুধীজন।

একই রকম খবর