গ্রেফতারের আতংকে চাঁদপুর আদালতে আসেননি মিলন

স্টাফ রিপোটার : সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আনম এহসানুল হক মিলনের বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৮টি বিচারাধীন মামলা রয়েছে। দীর্ঘদিন বিদেশ থেকে ফেরত এসে গ্রেফতার আতংকে আদালতে আসতে পারেননি তিনি।

মঙ্গলবার (২০ নভেম্বর) চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলম এর আদালতে একটি জিআর মামলায় হাজির হওয়ার কথা ছিলো তার। কিন্তু আদালতে ব্যাপক আইন শৃঙ্খলা বাহিনীর বেস্টুনি থাকার কারণে বিকেল পর্যন্তও আদালতে হাজির হননি তিনি।

চলমান মামলার বিবরণ থেকে জানাযায়, বিদেশে যাওয়ার পূর্বে সবগুলো মামলায় তিনি জামিনে ছিলেন। কিন্তু দীর্ঘদিন উচ্চ শিক্ষার জন্য বিদেশে থাকার কারণে এসব মামলায় হাজিরা দিতে পারেননি মিলন। হাজিরা দিতে না পারায় আদালাত ২৬টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মিলনের পক্ষের আইনজীবী কামরুল ইসলাম ও মাইনুল ইসলাম জানান, মঙ্গলবার মিলনের বিরুদ্ধে জিআর ২৪৬/০৯ মামলার হাজিরার নির্ধারিত তারিখ ছিলো। কিন্তু নিরাপত্তা ও গ্রেফতার আতংকে তিনি আদালতে হাজির হতে পারেননি। এ বিষয়ে তিনি প্রধান নির্বাচন কমিশনার এর কাছেও নিন্ম আদালতে হাজিরা দেয়ার জন্য সহযোগিতা চেয়ে আবেদন করেছেন।

এদিকে আদালতে মিলন হাজিরা দিতে আসবে এমন সংবাদে সকাল ৯টার পর থেকেই আদালতের প্রবেশ পথসহ গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা পুলিশ (ডিবি) সতর্কাবস্থায় দেখা যায়। এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী উপস্থিত ছিলেন।

একই রকম খবর