চাঁদপুর জেলার ৭২ টি ইউনিয়ন ভূমি কর্মকর্তা পদের মধ্যে ৩২ টি শূণ্য

হাবিবুর রহমান, হাজীগঞ্জ : চাঁদপুর জেলার ৮ টি উপজেলায় ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা সংখ্যা মোট ৭২ টি। এর মধ্যে ৩২ টি পদ দীর্ঘদিন ধরে শূণ্য থাকায় সেবা গ্রহিতাদের ভোগান্তি চরম আকার ধারন করেছে।

জানাযায় ৮ টি উপজেলার শুধু মাত্র চাঁদপুর সদর উপজেলায় ১৩ টিতে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা রয়েছেন। কিন্তু ৭টি উপজেলায় ৫৯ টি ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদের মধ্যে ৩২ টি শূণ্য রয়েছে। সেগুলো হলো কচুয়া উপজেলায় ১০টি মধ্যে সাচার, বক্সগঞ্জ, কচুয়া উত্তর, গোলবাহার এবং রহিমানগর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদ শূণ্য। শাহ্রাস্তি উপজেলায় ৮টির মধ্যে সুচিপাড়া, প্রশন্নপুর, চিতোষী পশ্চিম এবং রাগৈ ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদ শূণ্য। হাজীগঞ্জ উপজেলায় ৯টির মধ্যে রাজারগাঁও, গন্ধর্ব্যপুর ও ৭নং বাড়কুল পশ্চিম ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদ শূণ্য।

মতলব উত্তর উপজেলায় ১৪টির মধ্যে আমিরাবাদ, কালিপুর পাঠান বাজার, বাগান বাড়ী, কলাকান্দা এবং দূর্গাপুর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদ শূণ্য। মতলব দক্ষিণ নারায়ণপুর এবং উপাদী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদ শূণ্য। ফরিদগঞ্জ এ ১২ টির মধ্যে সদর, বালিথুবা, সুবিদপুর পূর্ব ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদ শূণ্য এবং হাইমচর উপজেলায় ৪টির মধ্যে ৩টি ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার পদ শূণ্য থাকায় অন্য ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাদের দ্বারা অতিরিক্ত দায়িত্ব পালন করতে গিয়ে স্ব স্ব অফিসের কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করা যায়না বলে অনেক ভূমি সহকারি কর্মকর্তা এ প্রতিবেদকে জানান। তাছাড়া সরকারি রাজস্ব আদায়ের লক্ষ্য মাত্রা অর্জন করা দূরহ হয়ে পড়ে।

এ বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস এর মুঠো ফোনে উপরোক্ত বিষয়টি জানতে চাওয়া হলে তিনি জানান ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা পদে নিয়োগের দায়িত্ব ভূমি মন্ত্রনালয়ের। শূণ্য পদের বিষয়ে ভূমি মন্ত্রনালয়ে চিঠি পাঠানো হয়েছে।

একই রকম খবর