হর্ষ বর্ধন শ্রিংলাকে চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যানের শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার : ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাকে চাঁদপুর জেলা পরিষদ ও জেলাবাসীর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বরণ করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

শুক্রবার সকালে চাঁদপুর লঞ্চঘাটে পৌঁছলে ভারতীয় হাইকমিশনারকে ফুলেল শুভেচ্ছা জানান ও লিখিত ধন্যবাদ পত্র তুলে দেন জেলা পরিষদ চেয়ারম্যান।

হাইকমিশনারকে আবারো চাঁদপুর সফরের আমন্ত্রণ জানান তিনি। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহবুব উদ্দিন বীর বিক্রম উপস্থিত ছিলেন। ভারতীয় হাইকমিশনার চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যানসহ জেলাবাসীকে শুভেচ্ছা জানান।

ভারতীয় হাইকমিশনারকে উদ্দেশ্য করে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী তার লিখিত বক্তব্যে বলেন, পদ্মা-মেঘনা-ডাকাতিয়া-ধনাগোদা নদীবিধৌত চাঁদপুর জেলা সফরে আসার জন্য চাঁদপুর জেলা পরিষদ এবং চাঁদপুর জেলাবাসীর পক্ষ থেকে আপনাকে জানাই সুস্বাগতম। বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম ও চিরস্থায়ী বন্ধুরাষ্ট্র ভারতের মান্যবর রাষ্ট্রদূত হিসেবে চাঁদপুর জেলায় আপনার আগমনে চাঁদপুরের প্রায় ত্রিশ লাখ মানুষ আজ আনন্দে উদ্বেলিত ও গর্বিত। আপনার এই আগমন আমাদের জন্য বহুল প্রত্যাশিত ও কাঙ্খিত। আজকের এই দিনে আমরা গভীর শ্রদ্ধায় স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধের সময়কালে ভারত সরকার ও ভারতবাসীর অকৃত্রিম বন্ধুত্ব এবং আন্তরিক সহযোগিতার কথা। স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় ভারতবাসীর মহান ত্যাগের কথা বাংলাদেশের মানুষ কখনো ভুলবে না। ভারতের মতো পরীক্ষিত প্রতিবেশী বন্ধুরাষ্ট্র আছে বলেই বাংলাদেশ ধীরে ধীরে উন্নতি করছে বলে আমরা বিশ্বাস করি।

জেলা পরিষদ চেয়ারম্যান হাইকমিশনারকে উদ্দেশ্য করে আরো বলেন, আপনার এই আগমন আমাদের দুই দেশের প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের মধ্যকার বন্ধুত্বপূর্ণ ও আস্থাশীল সম্পর্ককে আরো মজবুত করবে। প্রায় অভিন্ন কৃষ্টি-কালচার, শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও জীবনাচরণে অভ্যস্ত দুই দেশের মানুষে মানুষে এই সুসম্পর্ক কখনো ছিন্ন হবার নয়। আপনার এই সফরকে উপলক্ষ করে চাঁদপুর তথা বাংলাদেশের মানুষের সাথে ভারতবাসীর বন্ধুত্বের ঘনিষ্ঠতা আরেক ধাপ ঊর্ধ্বমুখী হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। আপনার এই সফরের সর্বাঙ্গীন সফলতা কামনা করছি। সময়-সুযোগ মতো আপনাকে আবারো চাঁদপুর সফরের আমন্ত্রণ জানাচ্ছি।

একই রকম খবর

Leave a Comment