রিটার্নিং অফিসারের কাছে চাঁদপুর জেলা বিএনপি’র অভিযোগ

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে রিটার্নিং অফিসারের কাছে আচরণবিধি লঙ্ঘণসহ বিভিন্ন দাবিতে চাঁদপুর জেলা বিএনপি লিখিত অভিযোগ প্রদান করেছে।

গত সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সেলিম উল্লাহ সেলিম স্বাক্ষরিত পৃথক ৩টি অভিযোগ পত্র রিটার্নিং অফিসারের সিএ’র কাছে প্রদান করেন।

পৃথক ৩টি অভিযোগ পত্রে উল্লেখ করা হয়- গত ১৮ নভেম্বর চাঁদপুর-৩ আসনের হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের চরভাঙ্গা সিপাইকান্দি এলাকায় নৌকা মার্কার এক মনোনয়ন প্রত্যাশী প্রকাশ্যে প্যান্ডেল তৈরি করে নৌকা মার্কায় ভোট চেয়েছেন। পাশাপাশি রঙিন লিফলেট বিতরণ করেছেন তিনি। ১৯ নভেম্বর একজন মনোনয়ন প্রত্যাশী চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়সহ শহরের বিভিন্ন স্থানে নৌকা মার্কার লিফলেট বিতরণ করেছেন। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণের শামিল বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণে রিটার্নিং অফিসারের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এ ছাড়া বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর জেলায় ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে কোন রাজনৈতিক দলের সাথে ন্যূনতমভাবে জড়িত কোন চিহ্নিত ব্যক্তিকে ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার হিসেবে নিয়োগ না দেয়ার জন্য অনুরোধ জানান।

অন্য এক অভিযোগ পত্রে বলেন, ১৯৯২ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপির পৃষ্ঠপোষকতায় ও নেতৃত্বে জামায়াতে ইসলামবিহীন সর্বদলীয়ভাবে চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হয়। কিন্তু কোন আমলেই বিজয় মেলার সাথে রাজনৈতিক বা নির্বাচনী মঞ্চ হিসেবে ব্যবহার করতে দেয়া হয় না। কিন্তু এ বছর শোনা যাচ্ছে বিজয় মেলা মঞ্চ জনৈক প্রার্থী নির্বাচনী জনসভার মঞ্চ হিসেবে ব্যবহার করা বা উদ্বোধন করার পাঁয়তারা করছে। এমতবস্থায় চাঁদপুরের জনতার দাবি বিজয় মেলা মঞ্চটি যেন কোন অবস্থায় জাতীয় সংসদ নির্বাচনে জনসভার মঞ্চ হিসেবে ব্যবহার না করিতে পারে সে ব্যাপারে জেলা রিটার্নিং অফিসারের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

একই রকম খবর

Leave a Comment