চাঁদপুর জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদের ৭ প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ

স্টাফ রিপোর্টার : আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত চাঁদপুর জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন। সম্মেলনের সভাপতি পদে ৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ দেয় নির্বাচন কমিশনার।

২৯ মার্চ মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত শহরের জে এম সেন গুপ্ত রোডের দলীয় কার্যালয়ে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেওয়া হয়।

সভাপতি পদে জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক এর নির্বাচনী প্রতিক (ছাতা), সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক এর প্রতিক (বাই সাইকেল) ও বিএনপি নেতা এসএম কামাল উদ্দিন চৌধুরী এর প্রতিক (চেয়ার)।

সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম এর নির্বাচনী প্রতিক (মাছ), দেওয়ান মোহাম্মদ সফিকুজ্জামান এর প্রতিক (আনারস), সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি এর প্রতিক (বই) ও সাবেক যুগ্ম সম্পাদক কাজী গোলাম মোস্তফা এর প্রতিক (আম)।

তবে ২৮ মার্চ যাচাই বাছাই শেষে বিএনপির গঠনতন্ত্রের ২৪ পৃষ্ঠার ৭ ধারা মোতাবেক জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে ৮ জনের মধ্যে ৭ জনের বৈধ ও ১ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। রাতে সভাপতি পদে বাতিল হওয়া প্রার্থী মাহবুবুর রহমান শাহিন চাঁদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন অ্যাড. সামছুল ইসলাম মন্টু এবং সহকারি নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাড. রফিকুল হাসান রিপন।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সামছুল ইসলাম মন্টু জানান, চাঁদপুর জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে মোট ৭ জন প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী ২ এপ্রিল সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন সফলভাবে সম্পন্ন করতে সকল প্রার্থী, ভোটার ও সমর্থকদের সহযোগিতা কামনা করেন নির্বাচন কমিশনার।

উল্লেখ্য, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫১৫ জন।
আগামী ২ এপ্রিল শনিবার শহরের বিপনীবাগস্থ পার্টি হাউজে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের ১ম অধিবেশন ও দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হইবে। সন্ধ্যা ৬টায় ভোট গননা শেষে ফলাফল ঘোষনা করবেন নির্বাচন কমিশনারগন।

একই রকম খবর