নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার র‌্যালি ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : ‘পথ যেনো হয় শান্তির, মৃত্যুর নয়’ এ শ্লোগনকে ধারন করে শনিবার (১ ডিসেম্বর) নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলন উপলক্ষে চাঁদপুরে সংগঠনের উদ্যোগে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় চাঁদপুর প্রেসক্লাবের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

এরপর শহরের রোটারী ভবনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

সভায় বক্তারা বলেন, দেশের নামকরা অভিনেতা ইলিয়াছ কাঞ্চন দীর্ঘ ২৫ বছর ধরে নিরাপদ সড়ক আন্দোলনের সাথে সম্পৃক্ত রয়েছেন। একসময় যেটি ছিল শুধুই ইলিয়াছ কাঞ্চনের দাবি, বর্তমানে তা আজ দেশের প্রতিটি মানুষের প্রাণের দাবিতে পরিনত হয়েছে। আমরা মনে করি, ইলিয়াছ কাঞ্চন যেটি ২৫ বছর আগে বুজেছিলেন, সেটি বুঝতে আমাদের অনেক দেরী হয়ে গেছে। তাই আমরা তার দাবির সাথে একাত্বতা পোষণ করে, আমরাও নিরাপদ সড়কের জন্য কাজ করতে চাই।

চাঁদপুর জেলা শাখার সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মহীউদ্দিন রাসেলের পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি মুহাম্মদ আব্দুর রহমান গাজী, যুগ্ম সম্পাদক মো. শাহ আলম, সাংগঠনিক সম্পাদক মুসাদ্দেক আল আকিব, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আকাশ, সদস্য মো. কামরুল ইসলাম পাটওয়ারী, নুরজাহান বেগম, আল মামুন ও সাংবাদিক আবু সুফিয়ান।

এছাড়াও র‌্যালি ও আলোচনাতে উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশা, যুগ্ম-সম্পাদক লক্ষন চন্দ্র সূত্র ধর, নিসচা জেলা শাখার সহ-সভাপতি নাছির আহমেদ ভূইঁয়া, অর্থ সম্পাদক সুজয় চৌধুরী লিটন, দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান লিটন, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মুসলিম মিয়াজী, প্রকাশনা সম্পাদক আ. খালেক, মহিলা সম্পাদিকা মাহমুদা খানম, সাংস্কৃতিক সম্পাদিকা নাহিদা সুলতানা সেতু, সদস্য অমিত সরকার, শাহীন আলম, জামাল হোসেন বাবু ও মো. রিপন।

একই রকম খবর

Leave a Comment