চাঁদপুর জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির মানববন্ধন

সাইফুল ইসলাম সিফাত : “সড়ক পরিবহন আইন ২০১৮” এর কতিপয় কালো আইনের ধারা সংশোধনের দাবিতে মানববন্ধন পালন করেছে চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতি। তারা কেন্দ্র ঘোষিত ৮ দফা দাবি আদায়ের লক্ষে গত ২৮ অক্টোবর রবিবার সকাল ৬টা থেকে ৪৮ঘন্টার কর্মবিরতি পালন করে আসছেন।

২৯অক্টোবর সোমবার শাহরাস্তি গেইট দোয়াভাঙ্গা মালিক সমিতি নেতাদের মানব বন্ধন থেকে চাঁদপুরের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট আরো ৩টি দাবি তুলে ধরেন।

তাদের এই ৩টি দাবি হলো, চাঁদপুর-ফরিদগঞ্জ সেতুর টোল আদায় বন্ধ করতে হবে এবং বিভিন্ন স্ট্যান্ড ভিত্তিক পৌর ইজারাদারের অবৈধ অর্থ আদায় বন্ধ করায়সহ স্ট্যান্ডে বিভিন্ন ব্যক্তিরা মালিক-শ্রমিকদের হয়রানী করার বিষয়টি বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান ।

অপরদিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচীনুযায়ী নেতৃবৃন্দ সড়ক দূর্ঘটনায় সকল মামলা জামিনযোগ্য করতে হবে, শ্রমিকদের অর্থদন্ড ৫ লক্ষ টাকা শিথীল, সড়ক দূর্ঘটনায় তদন্ত কমিটিতে স্ব স্ব জেলা ভিত্তিক মালিক সমিতির প্রতিনিধি রাখা, ড্রাইভিং লাইসেন্স শিক্ষাগত যোগ্যতা ৫ম শ্রেনী এবং দীর্ঘ ১৫/২০ বৎসর যারা ড্রাইভিং করে আসছে তাদের শিক্ষাগত যোগ্যতা ৩ বছর শীতল, ওয়েস্কেল জরিমানা কমানো ও শাস্তি বাতিল, সড়কে পুলিশের হয়রানি বন্ধ, গাড়ি রেজিষ্ট্রেশনের সময় শ্রমিকদের নিয়োগপত্রে সংশ্লিষ্ট মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সত্যায়িত স্বাক্ষর থাকার ব্যবস্থা, সকল জেলার শ্রমিক/ড্রাইভারদের ব্যাপকহারে প্রশিক্ষণ দিয়ে ড্রাইভিং লাইসেন্স ইস্যু করার জন্য এ মানব বন্ধন দাবি জানান জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতির নেতারা।

মানব বন্ধনে জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতির সভাপতি মো. আবুল হোসেন মজুমদার, কার্যকারী কমিটির সভাপতি মো. লিটন মোল্লা, সহ-সভাপতি মো. ইমান হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. ওয়াসিম, পৌর শ্রমিকলীগের সভাপতি মো. শহীদ মজুমদার, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর মোল্লা, কালিয়াপাড়া স্ট্যান্ড কমিটির সভাপতি মো. কাউছার হোসেন, ওয়ারুক স্ট্যান্ড কমিটির সভাপতি মো. মজিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. হোসেনসহ বিভিন্ন স্ট্যান্ড কমিটির সভাপতি/সাধারণ সম্পাদকসহ শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন।

একই রকম খবর

Leave a Comment