চাঁদপুর ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম-বার এর নির্দেশক্রমে রেজিস্ট্রেশন, হেলমেট ও বৈধ কাগজপত্র না থাকায় চাঁদপুরে ট্রাফিক পুলিশ সড়ক ও শহরের ৪টি গুরুত্বপূর্ণ পয়েন্টে বিশেষ অভিযান চালিয়েছে।

এগুলো হলো ওয়ারলেস মোড়, কালীবাড়ি, বাসস্ট্যান্ড ও মিশন রোড।

এ সময় নাম্বার কিংবা কোনো ধরনের কাগজপত্র নেই এমন ১৫টি মোটরসাইকেল আটক করা হয়। এসব মোটরসাইকেল ও তার চালকদের কাছ থেকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এই অভিযানে মোট ২০ টি মামলা দায়ের করা হয়।

জেলা ট্রাফিক পুলিশের ইনচার্জ জহিরুল ইসলাম জানান, বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানো, হেলমেট এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকা মোটরসাইকেল ও তার চালকদের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়।

জহিরুল ইসলাম আরো জানান, সড়কে দুর্ঘটনা এড়াতে জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ স্যারের নির্দেশে এই অভিযান অব্যাহত থাকবে।

খোঁজ নিয়ে জানা গেছে, অপ্রাপ্ত বয়সে মোটরসাইকেল চালাতে গিয়ে চাঁদপুরে এরই মধ্যে বেশ কয়েকজন চালক ও আরোহী নিহত হয়েছে। শুধু তাই নয়, অনেকেই মোটরসাইকেল চালাচ্ছেন ঠিকই। কিন্তু নিজেকে সুরক্ষা দিতে হেলমেট মাথায় পরছেন না। আবার এমনও আছে, মোটরসাইকেল চালাচ্ছেন অথচ তার কোনো প্রয়োজনীয় কাগজপত্র নেই।

এসব দিক বিবেচনায় নিয়েই চাঁদপুরে ট্রাফিক পুলিশের বিশেষ এই অভিযান শুরু হয়েছে। চাঁদপুর শহর ছাড়াও জেলার আটটি থানা এলাকায় এবং সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে এই অভিযান চলছে।

অভিযান পরিচালনা করেন চাঁদপুর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর, এস এম কামরুল হাসান পিপিএম, সাব-ইন্সপেক্টর আব্দুল্লাহ আল নাহিয়ান এবং ট্রাফিক পুলিশ সদস্যরা।

একই রকম খবর