চাঁদপুর পৌর এলাকায় ব্যানার-পোস্টার অপসারণ

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশের ন্যায় চাঁদপুরের ৫টি আসনের প্রার্থীদের পোস্টার, ব্যানারসহ সব ধরনের প্রচারণা সামগ্রী সরিয়ে ফেলার নির্দেশ প্রদান করা হয়েছে।

প্রথম পর্যায় নির্বাচন ২৩ ডিসেম্বর ঠিক হওয়ায় ১৪ নভেম্বর বুধবার রাত ১২টার মধ্যে এসব সরানোর নির্দেশে দিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু পরে নির্বাচন সময় সীমা ৩০ ডিসেম্বর হওয়ায় ১৫ নভেম্বর বৃহস্পতিবার রাত ১২টার মধ্যে এসব সরানোর নির্দেশে দিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসন মাঠে নামে নির্বাচনি সামগ্রী অপসরান করার জন্য। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদল আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে চাঁদপুর পৌরসভার সহযোগিতায় প্রশাসনের একটি টিম নির্বাচনে প্রার্থীদের শহরে থাকা শত-শত পোস্টার, ব্যানার, বিলবোর্ড, তোরণ বা গেট, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী অপসরান করেছে। সংশ্লিষ্ট ব্যক্তিকে নিজ উদ্যোগে সরানোর জন্য নির্দেশনা হলেও, যারা এসব সরায়নি তাদের নির্বাচনি সামগ্রী জেলা প্রশাসনের উদ্যোগে অপসরান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব আলম, মারুফা সুলতানা খান হীরা মনি, আজিজুন নাহার ও চাঁদপুর মডেল থানার এস আই মমিনুল ইসলাম।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদল আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, নির্বাচন তফসিল ইতিমধ্যে ঘোাষনা করা হয়েছে। র্নিাবচন কমিশন নিদের্শ অনুযায়ী ১৫ নভেম্বর রাত ১২ টার মধ্যে নির্বাচনী প্রচারনা সামগ্রি ব্যানার, পোষ্টার, পেস্টুনসহ বিভিন্ন প্রচারনা সামগ্রি রয়েছে, যার যার সংসদীয় এলাকায় রয়েছে এগুলো নিজ দায়িত্বে সরিয়ে ফেলার জন্য। বৃহস্পতিবার রাত ১২ টায় পর্যন্ত এ সময় সীমা শেষ হয়ে গেছে। আর এসব নির্বাচনি সামগ্রি অপসারন করে আমরা চাঁদপুর পৌরসভার কাছে জিম্মায় দিয়ে দিবো।

একই রকম খবর

Leave a Comment