চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উবি’র পুরস্কার বিতরণ

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর জেলা সদরের ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০২ এপ্রিল) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়। করোনা পরিস্থিতির কারণে বিগত বছর ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ থাকায় এ বছরের আয়োজনে শিক্ষার্থীরা খুবই উজ্জীবীত ছিল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং পুরস্কার বিতরণ করেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এসময় তিনি বলেন, মেয়েরা পরিবারের সম্পদ।প্রতিটি পরিবারের সদস্যদের সিন্ধান্ত নিতে হবে এই সম্পদকে তারা কি ভাবে ব্যবহার করবেন।বর্তমান বিশ্বে তথা আমাদের দেশের প্রতিটি সেক্টরে নারীরা সফলতার স্বাক্ষর রেখে চলেছে। আমাদের বর্তমান প্রাধানমন্ত্রী নারী, সংসদের স্পীকার নারী, এই আসনের সংসদ সদস্যও নিজেও একজন নারী। প্রতিটি কন্যা শিক্ষার্থীরই উচিত যুগযোপযোগী ও বিজ্ঞানসম্মত জ্ঞান অর্জন করা। বর্তমান যুগে ডিজিটাল যুগ। তাই তোমাদেরকে সাইবার জগৎ সম্পর্কে সচেতন থাকতে হবে। যাতে এখানে কেউ অপরাধ জগতের সাথে কেউ জড়িয়ে না পড়ে।

তিনি আরও বলেন, আমি আশা করবো এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের যোগ্যতায় দেশের কল্যানে এগিয়ে যাবে।
সকালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য কুচকাওয়াজ, ডিসপ্লে ও শরীরচর্চা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

এরপর জেলা প্রশাসক সালাম গ্রহণ করেন এবং স্বাগত বক্তব্য প্রদান করেন।

বক্তব্য শেষে চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এবং চাঁদপুর পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার) বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রাণ কৃষ্ন প্রাণ কৃষ্ণ দেবনাথ এবং সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ মাসুদুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত ,চাঁদপুর মডেল থানার ওসি আব্দুর রশিদ ।

এছাড়াও আমন্ত্রিত অতিথি, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত থেকে পুরো অনুষ্ঠানটি খুবই আনন্দঘন পরিবেশে উপভোগ করেন।

একই রকম খবর