চাঁদপুর লিগ্যাল এইড কমিটি কর্তৃক মাসিক বহমান মেঘনা’র উম্মোচন

স্টাফ রিপোর্টার : জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা জেলা লিগ্যাল এইড কমিটি চাঁদপুরের মাসিক সভা ও কমিটি র্কর্তৃক প্রকাশিত বহমান মেঘনা’র উম্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে রোববার ( ১ ডিসেম্বর ) বিকেলে সভায় সভাপতিত্ব ও উম্মোচন করেন জেলা লিগ্যাল এইড কমিটি চাঁদপুরের চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন।

তিনি তার বক্তব্যে বলেন, আদালত হলো ন্যায়বিচার প্রাপ্তির কেন্দ্রবিন্দু। ন্যায়বিচার পাওয়ার জন্যে মানুষকে আদালতে আসতে হয়। আদালতে মৌখিকভাবে অভিযোগ দেয়ার তেমন সুযোগ নেই । সভ্য সমাজে রাষ্ট্র সকলের ন্যায়বিচার প্রাপ্তি নিশ্চিত করে। বিচার পাওয়ার অধিকার মানুষের জন্মগত অধিকার। এ অধিকার কেউ হরণ করতে পাওে না। আমরা যদি পৃথিবীর দিকে তাকাই তাহলে দেখব সেখানেও একটা বিচার ব্যবস্থা আছে। পাখিদের মধ্যে বিচার ব্যবস্থা আছে, প্রাণী ও সমুদ্রের সকলের মধ্যে বিচার চলমান আছে। সেই বিচার পেতে তাদের টাকা পয়সা লাগেনা।

জেলা লিগ্যাল এইড অফিসার শুভা চক্রবর্তীর পরিচালনায় অনন্যও মধ্যে বক্তব্য রাখনে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক ( জেলা জজ ) মাহমুদুল কবির, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জামাল হোসেন,চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নুওে আলম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরওয়ার আলম, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সৈয়দ কায়সার মোশারফ ইফসুফ, সদর সার্কেল জাহেদ পারভেজ, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক শাহাদাত হোসেন, স্বাধীনতাপদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী সহ বিচার বিভাগ ও লিগ্যাল এইড কমিটির সদস্যরা।

একই রকম খবর