চাঁদপুর শহরের বাজারে তরমুজের দাম বাড়ছে

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে রমজানকে ঘিরে মৌসুমি ফল হিসাবে সবারই কমবেশি চাহিদা থাকে তরমুজের । চাঁদপুর শহরের চৌধুরীঘাট ও পাল বাজার আড়তে চলছে তরমুজের বেচাকেনা। ছোট-বড় ব্যবসায়ীরা এখান থেকেই তরমুজ কিনে শহরের বিভিন্ন খুচরা বাজারে এবং পাড়া-মহল্লার ওলিতে গলিতে ভ্যানে করে তরমুজ বিক্রি করে।

বুধবার (২২ মার্চ) বিকালে শহরের পাল বাজারে বড় ও মাঝারি আকারের তরমুজ প্রতি পিস ৪০০ -৪৩০, মাঝারি ৩২০ – ৩৫০ এবং ছোট তরমজু ২৫০ – ২৬০ টাকায় করে বিক্রি হতে দেখা গেছে।

হঠাৎ করে তরমুজের এতো দাম বৃদ্ধির কারণ জানতে চাইলে তরমুজ বিক্রেতা আলমগীর হোসেন বলেন, দুইদিন পরে রমজান, অ্যাডভান্স টাকা দিয়েও আড়তে তরমুজ মিলছে না। যে কারণে বেশি দাম দিয়ে তরমুজ কিনে আনতে হচ্ছে। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

পার্শ্ববর্তী তরমুজ বিক্রেতা আলামীন ক্রেতার কাছে বড় একটি তরমুজের দাম একদর ৪৫০ টাকা চেয়ে বসেন। ছোট আকারের তরমুজের দাম চান ২৯০ টাকা। এ নিয়ে ক্রেতাদের মধ্যেও বিরুপ প্রতিক্রিয়া পাওয়া গেছে।

তরমুজ কিনতে আসা প্রাইমারি স্কুলের শিক্ষক আবদুল রহমান বলেন, কয়েকদিন আগেও বাবুরহাট বাজার থেকে বড় সাইজের তরমুজ কিনেছি ৩৫০ টাকা দিয়ে আজকে সেই সাইজের তরমুজ একদাম ৪৫০ টাকা বলছে। না কিনে চলে যাচ্ছি। বাজারে চাহিদার চেয়ে তরমুজ থাকলেও সিন্ডিকেট করে দাম বাড়ানোর অভিযোগ করেন তিনি।

একই রকম খবর