চাঁদপুর শহরের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

সাইদ হোসেন অপু চৌধুরী: শরৎকালের হিন্দু সম্প্রদায়ের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পুজার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেছেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

৪ অক্টোবর মঙ্গলবার তিনি চাঁদপুর শহরের নতুন বাজার ও পুরাণবাজারের বেশ কিছু পুজা মন্ডপ পরিদর্শন করেন। প্রথমেই তিনি পুরানবাজারে হরিসভা মন্দির, দাসপাড়া মন্দির পরিদর্শন করেন।

এরপর শহরের শ্রীশ্রী কালী বাড়ি মন্দিরের দুর্গা পুজার মন্ডপসহ বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেন।
এ সময় তিনি ভক্তদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশে ধর্ম যার যার, উৎসব সবার এবং ধর্ম যার যার, রাষ্ট্র সবার।

এখানে সবাই সমান অধিকার নিয়ে যার যার ধর্মীয় উৎসব পালন করবে। আচার অনুষ্ঠান পালন করবে স্বাধীনভাবে। আর সেটি নিশ্চিত করতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সরকার বদ্ধপরিকর। চাঁদপুরে এমন কি বিভিন্ন রাজনৈতিক মতাদর্শীর লোকের মধ্যে কিন্তু আমরা সামাজিক সম্প্রীতি সৌহাদ্য সবসময় দেখেছি। আমরা চাই আমাদের সেই সামাজিক সৌহাদ্যপূর্ণ বন্ধ যেন অটুট থাকে। আমরা যেন সবাই মিলে আমাদের স্বপ্নের চাঁদপুর গড়ে তুলতে পারি।
তিনি আরও বলেন, আমাদের চাঁদপুরের যে বিশাল ঐতিহ্য রয়েছে সেই ঐতিহ্যের ধারাবাহিকতায় আমাদের অনেক ঐতিহ্য হারিয়ে গিয়েছিল। তাকে যেন পুনরুদ্ধার করতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ জে.আর ওয়াদুদ টিপু, পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভুইয়া, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী।

একই রকম খবর