চাঁদপুর শহরে রেল-লাইনের দু’পাশের অবৈধ দোকান উচ্ছেদ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরে রেল লাইনের দু’পাশে গড়ে উঠা অবৈধ দোকানপাট উচেছে করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর ) দুপুরে কানুনগো মাইনুল ইসলামের নেতৃত্বে শহরের মিশন রোড, ছায়াবানী মোড়, কালী বাড়ী মোড় ও বড়ষ্টেশন এলাকায় উচেছদ অভিযান পরিচালনা করা হয়।

এসময় রেল লাইনের দু’পাশে গড়ে উঠা অবৈধ সকল দোকানপাট উচেছদ করা হয়েছে।

বিশেষ করে কালী বাড়ী রেলওয়ে গুন্টিঘর ঘিরে দীর্ঘদিন যাবৎ চলে আসা অবৈধ ভাবে ফলের ব্যাবসা এবং এর আশ পাশের ‘চা’ দোকান গুলো উচেছদ করায় সচেতন মহল ও শহরবাসী রেল কতৃপক্ষকে সাধুবাদ জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন দোকানির সাথে কথা হলে তিনি বলেন, আগামী দুই থেকে তিনদিনের মধ্যে চট্রগ্রাম থেকে রেলের বড় অফিসাররা চাঁদপুরে আসবেন। এখানকার রেলের স্যারেরা আমাদেরকে বলেছেন স্যারেরা পরিদর্শন করে চলে গেলে, তোমরা আগের মতই দোকান বসিয়ে ব্যাবসা করতে পারবা। একয়েক দিনের জন্য তোমরাও বাচো, আমাদেরকেও বাচাও।

অপরদিকে উচেছদ অভিযানের বিষয়ে কানুনগোর সাথে কথা হলে তিনি জানান, এটা নিয়মিত অভিযান, এধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে। তিনি আরো জানান আগামী সপ্তাহে রেলের উর্ধতন কর্মকর্তাগন পরিদর্শনে চাঁদপুর আসবেন।

এদিকে রেলের এ উচেছদ অভিযানকে সাধারণ মানুষ সাধুবাদ জানালেও। সকলের মধ্যে এ নিয়ে বিরুপ প্রতিক্রিয়া দেখা যায়। এসময় কেয়েকজন পথচারীর সাথে কথা হলে তারা জানান, এর আগে বহুবার এরকম অভিযান পরিচারনা করতে দেখেছি। কিন্তু সপ্তাহ পার না হতেই আবারো দখল করে ফেলে। সাধারন মানুষের দাবী এবারের উচেছদ অভিযান যেনো সফলতায় রুপ নেয়।

একই রকম খবর

Leave a Comment